বাড়ি এক্সক্লুসিভ আব্দুল আউয়াল মিন্টুর পরিবার ও তাঁদের একটি কোম্পানির ব্যাংক হিসাব তলব

আব্দুল আউয়াল মিন্টুর পরিবার ও তাঁদের একটি কোম্পানির ব্যাংক হিসাব তলব

0
আব্দুল আউয়াল মিন্টুর পরিবার ও তাঁদের একটি কোম্পানির ব্যাংক হিসাব তলব

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলে, এক ছেলের স্ত্রী ও তাঁদের একটি হোল্ডিং কোম্পানির ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বা বিএফআইইউ। আগামী বৃহস্পতিবারের মধ্যে তাঁদের ব্যাংক হিসাব, কার্ডে জমা ও উত্তোলনের তথ্য চাওয়া হয়েছে।

বিএফআইইউর চিঠিতে তাঁদের ব্যাংক হিসাব ও কার্ডে এখন পর্যন্ত যত টাকা, ডলার জমা হয়েছে এবং যত উত্তোলন হয়েছে, তার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।বিএফআইইউর কর্মকর্তারা জানিয়েছেন, সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে তাঁদের হিসাব তলব করা হয়েছে।

যাঁদের হিসাব তলব করা হয়েছে, তাঁরা হলেন আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির এম আউয়াল, তাবিথ এম আউয়াল ও তাজওয়ার এম আউয়াল। এ ছাড়া তাফসির এম আউয়ালের স্ত্রী মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়ালের হিসাব তলব করা হয়েছে। এর মধ্যে মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়াল হলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর একমাত্র কন্যা।এ ছাড়া তাফসির এম আউয়ালের মালিকানাধীন মনসুন হোল্ডিং লিমিটেডের হিসাবও তলব করা হয়েছে।

এ বিষয়ে আব্দুল আউয়াল মিন্টু বলেন, ‘এক-এগারো সরকারের দুই বছর ও পরের এক বছর আমাদের সব অর্থ ও সম্পদের হিসাব তন্ন তন্ন করে খোঁজা হয়েছিল। ২০১১ সালে বলা হয়েছিল, কিছুই পাওয়া যায়নি। এরপর বিভিন্ন সময়ে আমাকে হয়রানি করা হয়েছে। এখন আমার ছেলেদের ও পরিবারকে হয়রানি করা শুরু হয়েছে। দেশের প্রতিষ্ঠানগুলোর রাজনীতিকীকরণ হয়েছে। টাকা পাচার ও কর ফাঁকির আলোচনা হলেই আমাদের ধরা হয়, কিন্তু শেষমেশ কিছুই খুঁজে পাওয়া যায় না।’

বাংলা ম্যাগাজিন /এসকে