বাড়ি অপরাধ আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিএনপি নেতার বাড়িতে হামলার অভিযোগ

আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিএনপি নেতার বাড়িতে হামলার অভিযোগ

0
লক্ষ্মীপুরে

লক্ষ্মীপুর সদর উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরীর (এ্যানি) বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। আজ সোমবার সন্ধ্যায় শহরের পুরাতন গোহাটা এলাকার বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, হামলার সময় শহীদ উদ্দিন চৌধুরী খিলবাইছা এলাকায় সদর উপজেলা (পশ্চিম) বিএনপি আয়োজিত সমাবেশে ছিলেন। এ সময় শহীদ উদ্দিন চৌধুরীর ভাই-ছেলেসহ বাড়ির কেয়ারটেকার (তত্ত্বাবধায়ক) ও কর্মচারী বাড়িতে উপস্থিত ছিলেন।

তখন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারীর নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই বাড়িতে হামলা করেন। প্রায় ৪০টি মোটরসাইকেলযোগে এসে তাঁরা শহীদ উদ্দিন চৌধুরীর বাড়ি ভাঙচুর করেন। এ সময় তাঁর ভাই-ছেলেসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়।

হামলার সময় শহীদ উদ্দিন চৌধুরী বাড়িতে ছিলেন না। এতে শহীদ উদ্দিনের ভাই-ছেলেসহ চারজন আহত হয়েছেন। তাঁরা হলেন ভাই আরিফ চৌধুরী, ছেলে সাহরিয়ান চৌধুরী, বাসার তত্ত্বাবধায়ক মো. শিবলু ও কর্মচারী মো. মানিক। হামলাকারীরা বাড়ির জানালার গ্লাস, চেয়ার, টেবিল ও শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র ভাঙচুর করে।

তবে অভিযোগ অস্বীকার করে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, কে বা কারা এ্যানির বাড়িতে হামলা চালিয়েছে, তা তিনি জানেন না। তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন / এমএ