বাড়ি খেলা সিক্ত চোখে বিদায়ী সংবাদ সম্মেলন শেষ করেছেন সান্তিয়াগো

সিক্ত চোখে বিদায়ী সংবাদ সম্মেলন শেষ করেছেন সান্তিয়াগো

0
সিক্ত চোখে বিদায়ী সংবাদ সম্মেলন শেষ করেছেন

সিক্ত চোখে বিদায়ী সংবাদ সম্মেলন শেষ করেছেন, সান্তিয়াগো বার্নাব্যুর কাসেমিরো এখন পুরোপুরি ওল্ড ট্রাফোর্ডের। ২০১৩ সালের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের ‘বি’ দল কাস্তিয়ায় যোগ দেওয়ার মধ্য দিয়ে যে যাত্রা শুরু হয়েছিল, তা শেষ হলো ১০ মৌসুম পর।ক্লাবের হয়ে এ সময় ১৮টি শিরোপা জিতেছেন; ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি ফিফা ক্লাব বিশ্বকাপ, ৩টি উয়েফা সুপার কাপ, ৩টি লা লিগা, ১টি কোপা দেল রে ও ৩টি স্প্যানিশ সুপার কাপ।

এই রিয়াল মাদ্রিদে তো সবই পেয়েছেন, তবু কেন ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়া? তা–ও এমন একটা সময়ে, যখন ইউনাইটেড নিজেদের ক্লাব ইতিহাসে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে। এরই মধ্যে হেরেছে প্রিমিয়ার লিগে শুরুর দুই ম্যাচে।হারের চেয়েও ইউনাইটেড–ভক্তদের চোখে লেগেছে হারের ধরন। গুঞ্জন ছিল, কাসেমিরোর দলবদলের পেছনে কাঁড়ি কাঁড়ি অর্থের প্রভাব আছে। তবে এ গুঞ্জনের কোনো সত্যতা নেই, রিয়াল মাদ্রিদে বিদায়ী সংবাদ সম্মেলনে বলেছেন কাসেমিরো।

এই রিয়াল মাদ্রিদে তো সবই পেয়েছেন, তবু কেন ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়া? তা–ও এমন একটা সময়ে, যখন ইউনাইটেড নিজেদের ক্লাব ইতিহাসে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে। এরই মধ্যে হেরেছে প্রিমিয়ার লিগে শুরুর দুই ম্যাচে।হারের চেয়েও ইউনাইটেড–ভক্তদের চোখে লেগেছে হারের ধরন। গুঞ্জন ছিল, কাসেমিরোর দলবদলের পেছনে কাঁড়ি কাঁড়ি অর্থের প্রভাব আছে। তবে এ গুঞ্জনের কোনো সত্যতা নেই, রিয়াল মাদ্রিদে বিদায়ী সংবাদ সম্মেলনে বলেছেন কাসেমিরো।প্রথম দুই ম্যাচে হারের পর আজ লিভারপুলের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড।

এ ম্যাচে খেলার সুযোগ নেই কাসেমিরোর। তবে ম্যাচটি খেলতে মুখিয়ে ছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার, ‘যদি আমার সুযোগ থাকত, লিভারপুলের বিপক্ষে আমি অবশ্যই খেলতাম।’ মার্কা জানিয়েছে, এ ম্যাচে না খেললেও মাঠে উপস্থিত থাকতে পারেন কাসেমিরো।বাজে সময় থেকে ইউনাইটেডকে বের করে আনতে দারুণ কিছু করতে হবে কাসেমিরোকে।

রোনালদোর সঙ্গে খেলা নিয়ে বেশ রোমাঞ্চিত কাসেমিরো, ‘রোনালদোর সঙ্গে এখনো কথা হয়নি, কিন্তু তাঁর সঙ্গে আমি খেলতে চাই। আশা করছি, সে ক্লাবে থাকবে। সে বিশ্বসেরাদের একজন।’

বাংলা ম্যাগাজিন /এনএইচ