বাড়ি বিনোদন জন্মদিনে দেশে ফিরলেন, শিগগির সীনেমায় ফিরছেন শাবনূর

জন্মদিনে দেশে ফিরলেন, শিগগির সীনেমায় ফিরছেন শাবনূর

0
জন্মদিনে দেশে ফিরলেন শিগগির সীনেমায় ফিরছেন শাবনূর

ঢাকাই সিনেমায় নন্দিত চিত্রনায়িকা শাবনূর জীবনের আরেকটি বসন্ত পার করেছেন। আজ রবিবার (১৭ ডিসেম্বর) ৪৫ বছরে পা দিয়েছেন তিনি। দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন শাবনূর। সেখানে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। তবে জন্মদিনের বিশেষ দিনটিতে দেশে ফিরেছেন এই চিত্রনায়িকা।

শাবনূর গণমাধ্যমকে জানান, পরিবার ও কাছের মানুষেরা ছাড়া ঢাকায় আসার খবরটা আপাতত কাউকে জানাতে চাননি। তিন বছর পর দেশে ফেরাতে জমে আছে অনেক কাজ। নিরিবিলি সেসব সেরেও নিচ্ছেন।
জানা গেছে, নতুন সিনেমার কথাবার্তা চলছে। সিনেমার গল্পও শুনছেন। প্রায় প্রতিদিনই সিনেমাটি নিয়ে চলছে সলাপরামর্শ ও রিহার্সাল।

শাবনূরের পারিবারিক নাম কাজী শারমীন নাহিদ নূপুর। ১৯৭৯ সালের ২৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন তিনি।

নব্বইয়ের দশকে শাবনূরের চলচ্চিত্রে যাত্রা শুরু হয়। ১৯৯৩ সালে প্রয়াত নির্মাতা এহতেশামের ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এই চলচ্চিত্রে শাবনূরের বিপরীতে অভিনয় করেন সাব্বির।

১৯৯৪ সালে জহিরুল হকের ‘তুমি আমার’ চলচ্চিত্রে সালমান শাহ’র বিপরীতে প্রথম অভিনয় করেন শাবনূর। এই চলচ্চিত্রটির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। একের পর এক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন ঢালিউডের এই ‘স্বপ্নের নায়িকা’।