বাড়ি প্রবন্ধ/ নিবন্ধ অধিকার ও মর্যাদা হরতাল সফল করতে বাম গণতান্ত্রিক জোটের প্রচারপত্র বিতরণ

হরতাল সফল করতে বাম গণতান্ত্রিক জোটের প্রচারপত্র বিতরণ

0
হরতাল সফল করতে বাম গণতান্ত্রিক জোটের প্রচারপত্র বিতরণ

২৫ আগস্ট অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। হরতাল সফল করতে আজ শনিবার রাজধানীতে প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেছেন বাম জোটের নেতারা। জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যপণ্যসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবিতে এ হরতাল ডাকা হয়েছে।

বাম জোটের নেতারা সাধারণ মানুষের উদ্দেশে বলেন, রাজপথে প্রতিবাদ ছাড়া দাবি আদায় করা যাবে না। ২৫ আগস্টের হরতালকে নিজের হরতাল বিবেচনা করে রাজপথে নেমে সরকারের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান জানান দিতে হবে।

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, করোনার সময় থেকে সাধারণ মানুষের আয় কমে গেছে। এসব বিবেচনা না করে সরকার জ্বালানি তেলের দামসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করেছে। যাতায়াত ভাড়া বাড়িয়েছে। সাধারণ মানুষ দৈনন্দিন খাওয়া পর্যন্ত কমিয়ে দিতে বাধ্য হয়েছে। সরকার জনগণের কষ্ট বুঝতে পারছে না। বরং দ্রব্যমূল্য নিয়ে মন্ত্রীরা মানুষের সঙ্গে রসিকতা করছেন।

আজ বেলা ১১টায় পুরানা পল্টন মোড়সহ বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে প্রচারপত্র বিতরণ করা হয়। এ সময় বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের হারুন উর রশীদ, বাসদের (মার্ক্সবাদী) মানস নন্দী, ওয়ার্কার্স পার্টির (মার্ক্সবাদী) বিধান দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন / এমএ