বাড়ি অপরাধ উত্তরায় ক্রেন দুর্ঘটনার ঘটনায় ক্রেনের চালক ও সহকারীসহ ৯ জন গ্রেপ্তার

উত্তরায় ক্রেন দুর্ঘটনার ঘটনায় ক্রেনের চালক ও সহকারীসহ ৯ জন গ্রেপ্তার

0
উত্তরায় ক্রেন দুর্ঘটনার ঘটনায় ক্রেনের চালক ও সহকারীসহ ৯ জন গ্রেপ্তার

রাজধানীর উত্তরার জসীমউদ্দীন এলাকায় ক্রেন থেকে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার পড়ে পাঁচজন মারা যাওয়ার ঘটনায় ক্রেনের চালক ও সহকারী এবং নিরাপত্তায় নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।বুধবার র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রাজধানীর উত্তরায় প্রাইভেট কারের ওপর বিআরটি প্রকল্পের নির্মাণাধীন উড়ালপথের গার্ডার পড়ে পাঁচজনের প্রাণহানির ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না গ্যাঝুবা গ্রুপ  করপোরেশনের বিরুদ্ধে মামলা হয়েছে।মধ্যরাতে উত্তরা পশ্চিম থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

তাদের ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে উল্লেখ করেন তিনি।সোমবার প্রকল্পের ক্রেন থেকে একটি গার্ডার চলন্ত প্রাইভেট কারের উপর পড়লে গাড়ির ৫ আরোহী নিহত হয়। তাদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।