বাড়ি বাংলাদেশ নির্বাচন পররাষ্ট্রমন্ত্রীর কেন্দ্রে ‘ডামি ভোটারের’ লাইন ছিলো

পররাষ্ট্রমন্ত্রীর কেন্দ্রে ‘ডামি ভোটারের’ লাইন ছিলো

0
পররাষ্ট্রমন্ত্রীর কেন্দ্রে ‘ডামি ভোটারের’ লাইন ছিলো

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুর্গাকুমার পাঠশালা কেন্দ্রে জড়ো হওয়া কেউই এই কেন্দ্রের ভোটার নন। তারা সবাই ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সেবক ও সেবিকা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সকালে সিলেট নগরের দুর্গাকুমার পাঠশালায় ভোট দিয়েছেন সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ভোটের দিন রোববার সকাল ১০টার দিকে মোমেন ভোটকেন্দ্রে ঢোকার কয়েক ঘণ্টা আগেই ওই কেন্দ্রের সামনে জড়ো হন শতাধিক মানুষ, যাদের বেশিরভাগই নারী। দুর্গাকুমার পাঠশালার পাশে মধুবন সুপার মার্কেটের পাশে জড়ো হতে দেখা যায় তাদের।

আব্দুল মোমেন ভোটকেন্দ্রে যাওয়ার কিছুক্ষণ আগে তারা কেন্দ্রের সীমানার ভেতরে ঢুকে লাইন ধরে দাঁড়িয়ে যান। এর কিছুক্ষণ পর পররাষ্ট্রমন্ত্রী ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হতেই উধাও হয়ে যান ওই কয়েক শ লোক।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তারা কেউই ভোট দেননি। দুর্গাকুমার পাঠশালায় জড়ো হওয়া কেউই এই কেন্দ্রের ভোটার নন। তারা সবাই ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সেবক ও সেবিকা। পররাষ্ট্রমন্ত্রীকে ভোটার উপস্থিতি দেখাতে তার ভোট দেয়ার সময় তারা কেন্দ্রে জড়ো হন বলে ধারণা করা হচ্ছে।

ওই সময় কেন্দ্রে উপস্থিত একাধিক সাংবাদিক জানান, কেন্দ্রে জড়ো হওয়াদের দেখে সন্দেহ হলে সাংবাদিকরা তাদের কাছে এই কেন্দ্রের ভোটার কি না জানতে চান। ওই সময় তারা কোনো সদুত্তর না দিয়ে প্রশ্ন এড়িয়ে যান।

ভোট কেন্দ্রে হাজির হওয়া সেবক-সেবিকাদের সঙ্গে ছিলেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

ভোটার না হওয়া সত্ত্বেও নার্সদের ওই কেন্দ্রে জড়ো করা নিয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মৃণ্ময় দাশ ঝুটন বলেন, ‘ওই সময় আমি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলাম।বাইরে কারা ভিড় করেছে তা দেখিনি।’