বাড়ি বাংলাদেশ নির্বাচন চট্টগ্রাম-১৬ আসনে আ.লীগ প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল

চট্টগ্রাম-১৬ আসনে আ.লীগ প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল

0
চট্টগ্রাম ১৬ আসনে আ লীগ প্রার্থী মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল

চট্টগ্রাম-১৬ আসনের (বাঁশখালী) আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। রোববার (৭ জানুয়ারি) বিকেলে তার প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম জানান, তিনি একাধিকবার আচরণ বিধি লঙ্ঘন করেছেন। আজ আইনশৃঙ্খলা বাহিনীকে নানাভাবে হুমকি দেওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

এর আগে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে ইসি। বাঁশখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা বাদী চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এই মামলা দায়ের করেন।

তার আগে গত রোববার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মোস্তাফিজুরের বিরুদ্ধে মামলার দায়ের করতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

চিঠিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী গত ৩০ নভেম্বের ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করতে আসেন। এ সময় তিনি তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন।

এ নিয়ে প্রার্থীকে সাংবাদিক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার বিষয়ে প্রশ্ন করলে গালাগাল ও মারধর করেন। ওই প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর বিধির ৮(খ) বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি কমিশনকে প্রতিবেদন দাখিল করেছেন। প্রার্থী মোস্তাফিজের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সংশ্লিষ্ট বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুছ আলী বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে আদালতে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মামলা করবেন।