বাড়ি বাংলাদেশ নির্বাচন বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত নিজেদের অবস্থান জানাল

বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত নিজেদের অবস্থান জানাল

0
বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত নিজেদের অবস্থান জানাল

বাংলাদেশের নির্বাচন নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে ভারত।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মুখপাত্র রণধীর জয়সোয়াল বাংলাদেশের নির্বাচন সম্পর্কে সোজাসাপ্টা উত্তর দিয়ে ভারতের অবস্থান পরিষ্কার করেন।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় এবং বাংলাদেশের জনগণই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবে।

ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, বাংলাদেশে ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রধান বিরোধী দলগুলো অংশ না নেওয়ায় এই নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে ভারতের অবস্থান কী?

উত্তরে রণধীর জয়সোয়াল বলেন, আমরা ধারবাহিকভাবে বলে আসছি যে, বাংলাদেশে নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের জনগণই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবে। আমরা এই অবস্থানেই আছি। সর্বশেষ সংবাদ সম্মেলনেও এই প্রশ্ন করা হয়েছিল। তখন আমার পূর্বসূরি ভালোভাবে এই প্রশ্নের জবাব দিয়েছিলেন। তাই আমি এখানেই বিষয়টি শেষ করছি।

অপর এক সাংবাদিক প্রশ্ন রেখে বলেন, ভারতের নির্বাচন কমিশনের তিনজন সদস্য ইতোমধ্যে ঢাকা পৌঁছেছেন। যাওয়ার আগে তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় কী তাদের কোনো ব্রিফ করেছে বা নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে আপনার কী আলোচনা হয়েছে?

উত্তরে জয়সোয়াল বলেন, এ বিষয়ে তিনি অবগত নন। ভারতের নির্বাচন কমিশন থেকে তাকে কিছু জানানো হয়নি। এখানে কী কথা হয়েছে সে বিষয়েও তিনি অবগত নন।