বাড়ি বাংলাদেশ নির্বাচন আ. লীগ ২৬ আসনে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কাজ করছে: জিএম কাদের

আ. লীগ ২৬ আসনে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কাজ করছে: জিএম কাদের

0
২৬ আসনে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কাজ করছে আ লীগ জিএম কাদের

আওয়ামী লীগ এই নির্বাচনে জাতীয় পার্টিকে কোন ছাড় দেয়নি, বরং যে ২৬ টি আসনে নৌকা তুলে নিয়েছে ২-১ টি বাদে সব আসনেই আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী রয়েছে, তাদের পক্ষেই তারা কাজ করছে বলে মন্তব্য করছেন লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত রংপুর-৩ আসনের প্রার্থী ও দলটির চেয়ারম্যান জিএম কাদের।

সোমবার (১ জানুয়ারি) দুপুরে রংপুর আদালত পাড়ায় আইনজীবি নেতাদের সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি। এ সময় আইনজীবি ও সাধারণ মানুষের সাথে গনসংযোগ করে লাঙ্গলে ভোট চেয়েছেন জাপার এই চেয়ারম্যান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ২৬ টি আসনে কোনো ভাগাভাগি হয়নি, মহাজোটও হয়নি। এগুলো সমস্ত অপপ্রচার। আমরা সব জায়গায় চেয়েছিলাম প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা। আরেকটা চেয়েছিলাম অস্ত্র পেশিশক্তি ও অর্থের প্রভাব থেকে নির্বাচনকে সরিয়ে রাখা। তাহলে আমরা নির্বাচন করবো।

আওয়ামী লীগ তাদের নিজেদের ইচ্ছায় নৌকা প্রার্থী উঠিয়ে নিয়েছেন। একই সাথে এসব আসনে তাদের স্বতন্ত্র প্রার্থী রেখেছেন। তারা কোনো বিদ্রোহী প্রার্থী নয় স্বতন্ত প্রার্থী। আর স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে আওয়ামী লীগ সরাসরি কাজ করছে। লাঙ্গলের প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করছেন না বলেও দাবি করেন তিনি।

সাংবাদিকদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন বলেন, তাহলে আমাদের ছাড়টা কোথায় দেয়া হলো? আমরা তাদের সাথে সব জায়গায় সরাসরি প্রতিযোগিতা করছি। যদি পরিস্থিতি ভালো থাকে, নৌকার সাথে সরাসরি ফাইট করে আমরা অনেক জায়গায় জয়লাভ করতে পারবো বলেও জানান তিনি।