বাড়ি বাংলাদেশ নির্বাচন আলোচনার কেন্দ্রবিন্দুতে যে আসনগুলো: কী ঘটছে এখানে, পর্ব ০২

আলোচনার কেন্দ্রবিন্দুতে যে আসনগুলো: কী ঘটছে এখানে, পর্ব ০২

0
আলোচনার কেন্দ্রবিন্দুতে যে আসনগুলো ০২

ঘরে ঘুমিয়ে থাকলেও পাস করার ঘোষণা আখতারের
স্টাফ রিপোর্টার কিশোরগঞ্জ থেকে জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে বিএনপি’র ২ বারের সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন (ট্রাক) কে সমর্থন দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর আবদুল কাহার আকন্দ সংসদ সদস্য নূর মোহাম্মদের বাসভবনে গিয়েছিলেন।

তখন এমপি নূর মোহাম্মদ তার সমর্থক নেতাকর্মীদের নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দেয়ার পাশাপাশি আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাহার আকন্দকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু গত ২৪শে ডিসেম্বর রাতে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের মীরেরপাড়া গ্রামের নিজ বাসভবনে সংসদ সদস্য নূর মোহাম্মদ তার কর্মী-সমর্থকদের মেজর (অব.) আখতারের ট্রাক প্রতীকের জন্য নির্বাচন করার নির্দেশনা দেন। এ সময় মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন উপস্থিত ছিলেন। সমর্থনের বিষয়টি নিশ্চিত করে এমপি নূর মোহাম্মদ জানিয়েছেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী মেজর আখতার বেটার, এ কারণেই তাকে সমর্থন দিয়েছি।

অন্যদিকে এ আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিন অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থী বিএনপি’র সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জনের পক্ষে কাজ করার জন্য নানাভাবে তার নেতাকর্মী, সমর্থক ও স্থানীয় জনপ্রতিনিধিদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এরকম পরিস্থিতিতে নির্বাচনী মাঠে নতুন মেরূকরণ তৈরি হয়। শুরুতে প্রায় একা নির্বাচনী প্রচারণায় নামলেও এখন এমপি সমর্থক নেতাকর্মী, আওয়ামী লীগের উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানদের প্রচারণায় পাশে পাচ্ছেন মেজর আখতার।

এ আসনে ২ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আবদুল কাহার আকন্দ (নৌকা), দুই স্বতন্ত্র প্রার্থী বিএনপি’র সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন (ট্রাক) ও আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিন (ঈগল), গণতন্ত্রী পার্টির প্রার্থী মো. আশরাফ আলী (কবুতর), এনপিপি প্রার্থী আলেয়া (আম), গণফ্রন্ট প্রার্থী মীর তৈয়ব মো. রেজাউল কবির (মাছ) এবং বিএনএফ প্রার্থী মো. বিল্লাল হোসেন (টেলিভিশন)।