বাড়ি রাজনীতি আওয়ামী লীগ বিএনপি মহাসচিবের বক্তব্য থেকে প্রমাণ হয়, তারাই ষড়যন্ত্রের হোতা

বিএনপি মহাসচিবের বক্তব্য থেকে প্রমাণ হয়, তারাই ষড়যন্ত্রের হোতা

0
বিএনপি মহাসচিবের বক্তব্য থেকে প্রমাণ হয় তারাই ষড়যন্ত্রের হোতা

বিএনপি পুলিশকে নতুন করে প্রতিপক্ষ বানাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মিথ্যাচার, রাষ্ট্রদ্রোহ ও উসকানিমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন তিনি।

বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করবে, পুলিশের ওপর হামলা করবে, আর পুলিশ কি চেয়ে থাকবে? এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রের জনগণ ও জানমালের নিরাপত্তা রক্ষায় দেশের পুলিশ বিধিবদ্ধ দায়িত্ব পালন করবে।

পুলিশের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আসতে পারে—বিএনপি মহাসচিবের এ ধরনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিবের এমন বক্তব্য থেকে প্রমাণ হয়, তারাই তথাকথিত নিষেধাজ্ঞা ষড়যন্ত্রের হোতা।

সরকারের পদত্যাগ দাবি করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর বিষয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য মামার বাড়ির আবদার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার কেন পদত্যাগ করবে?

আওয়ামী জনরায়ের প্রতি শ্রদ্ধাশীল, জনগণ আওয়ামী লীগকে পাঁচ বছরের জন্য দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে। কাজেই মেয়াদ শেষে যথাসময়ে সংবিধানসম্মতভাবে নির্বাচন হবে বলে জানান তিনি। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই বলেও বিবৃতিতে জানান ওবায়দুল কাদের।

বিএনপি এখনো অতীত থেকে শিক্ষা গ্রহণ করেনি উল্লেখ করে আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, তারা এখনো তাদের অতীতের ভুলের মাশুল দিচ্ছে। এখনো যদি বিএনপি গণতন্ত্রের পথে ফিরে না আসে, তাহলে ব্যালটের মাধ্যমে জনগণ উপযুক্ত জবাব দেবে।

বাংলা ম্যাগাজিন এস/কে