আওয়ামী লীগনাটোরবাংলাদেশবিএনপিরাজনীতি

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের হামলায় বিএনপি কর্মীর মাথা ফাটল

নাটোরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের হামলায় শামীম আহমেদ (৪০) নামে বিএনপির এক কর্মীর মাথা ফেটে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নাটোর শহরের আলাইপুরে বিএনপির জেলা কার্যালয়ের সামনের সড়কে এ হামলার ঘটনা ঘটে।জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক বলেন, ছাত্রলীগের মিছিল থেকে শামীম আহমেদের ওপর হামলা করে মাথা ফাটানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, ‘আমারা বিএনপি নেতা–কর্মীর ওপর হামলা করিনি এবং কারও মাথাও ফাটাইনি।’ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আবদুল আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি বুলবুল আহমেদ বক্তৃতা করেন।

বক্তারা জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ দুদিন আগে সিংড়া উপজেলার একটি দলীয় সমাবেশে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য জুনাইদ আহমেদকে নাটোর শহরে অবাঞ্ছিত ঘোষণা করার তীব্র প্রতিবাদ করেন।

জেলা বিএনপি ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শহরের পশ্চিম আলাইপুরে জেলা বিএনপির কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় যোগ দেওয়ার জন্য বিভিন্ন উপজেলা থেকে বিএনপি নেতা–কর্মীরা তখন শহরের প্রধান সড়ক হয়ে সেখানে আসছিলেন।

এ সময় ছাত্রলীগ বিএনপি কার্যালয়ের সামনের সড়কে বিক্ষোভ মিছিল শুরু করে। বিক্ষোভ মিছিল থেকে গুরুদাসপুর উপজেলা বিএনপির কিছু নেতা–কর্মীর ওপর ছাত্রলীগ অতর্কিত হামলা চালায়। অনেকেই দৌড়ে বিএনপি কার্যালয়ের ভেতরে ঢুকে নিজেদের রক্ষা করেন। তবে বিক্ষোভ মিছিলের কিছু নেতা–কর্মী শামীম আহমেদের মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে দেন।

এতে রক্তাক্ত অবস্থায় শামীম রাস্তায় পড়ে থাকেন। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তিনি চিকিৎসাধীন। পুলিশের সামনেই এ ঘটনা ঘটে। পুলিশ হামলাকারীদের সরিয়ে দিলে তারা বিদ্যুৎ অফিসের প্রধান ফটকে গিয়ে অবস্থান নেয়।

বিএনপির আলোচনা সভায় বক্তৃতা করেন জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক, সদস্যসচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির সদস্য শহিদুল ইসলাম, রুহুল আমিন তালুকদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান, সদর থানা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুল, জেলা যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম আফতাব প্রমুখ।

বাংলা ম্যাগাজিন /এসকে 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button