বাড়ি রাজনীতি আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে হত্যায় জিয়ার ভূমিকাই তাঁকে শ্রেষ্ঠ খলনায়কের পরিচিতি দিয়েছেঃদীপু মনি

বঙ্গবন্ধুকে হত্যায় জিয়ার ভূমিকাই তাঁকে শ্রেষ্ঠ খলনায়কের পরিচিতি দিয়েছেঃদীপু মনি

1
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন শিক্ষামন্ত্রী দীপু মনি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যায় জিয়ার ভূমিকাই তাঁকে শ্রেষ্ঠ খলনায়কের পরিচিতি দিয়েছে। তিনি বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়ার ভূমিকার কারণে শুধু ইতিহাসবিদ নয়, জাতির কাছেই খলনায়ক হিসেবে পরিচয় লাভ করেছেন তিনি।

আজ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে শিক্ষক সমিতি।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবিকতার অনন্য দৃষ্টান্ত। তাঁরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যোগ্য নেতৃত্বের মাধ্যমে দেশকে উন্নতির দিকে ধাবিত করছেন। দেশে অসাম্প্রদায়িক লোক যেমন রয়েছেন, তেমনি সাম্প্রদায়িক ও স্বাধীনতাবিরোধী লোকও রয়েছেন।

দীপু মনি আরও  বলেন, বর্তমান সরকার দেশের প্রভূত উন্নয়নে সংকল্পবদ্ধ। দেশের প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগব্যবস্থার উন্নয়ন ও বিদ্যুতায়নের মাধ্যমে সারা দেশকে উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত করা হয়েছে। জনগণের উন্নতির ধারাবাহিকতা নিশ্চিত করার জন্যই আওয়ামী লীগকে ক্ষমতায় যেতে হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বাস করতেন, পাকিস্তান কাঠামোতে কখনো পূর্ব বাংলার মানুষের উন্নতি সম্ভব নয়। এ কারণে বাঙালি জাতির জন্য তিনি আলাদা স্বাধীন ভূখণ্ড চেয়েছিলেন। বঙ্গবন্ধু প্রথমে স্বাধীনতার আকাঙ্ক্ষা নিজের মধ্যে ধারণ করেন এবং পরবর্তীতে জনগণের মধ্যে ছড়িয়ে দেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহসভাপতি ছিদ্দিকুর রহমান আজকের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথি ছিলেন উপাচার্য ইমদাদুল হক।কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন / এমএ