বাড়ি বাংলাদেশ অর্থনীতিকে ধ্বংস করে, তারা এখন জনগণের সঙ্গে রসিকতা করছে

অর্থনীতিকে ধ্বংস করে, তারা এখন জনগণের সঙ্গে রসিকতা করছে

0
অর্থনীতিকে ধ্বংস করে তারা এখন জনগণের সঙ্গে রসিকতা করছে

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, মানুষের ভোটের অধিকার হরণ করে লুটপাট আর দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে সরকার। তারা এখন জনগণের সঙ্গে রসিকতা করছে।তিনি আরও বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে। মানুষ মুক্তভাবে শ্বাস নিতে চায়, গণতন্ত্র চায়। এ সরকারের পতন ছাড়া তা সম্ভব নয়।

এখন নৌকার তলা ফুটো হয়ে গেছে। কাঠ দিয়ে তালি দিয়ে রক্ষা করতে পারবেন না। জনগণ এখন দুঃশাসনের বিরুদ্ধে জেগে উঠেছে। বুভুক্ষু মানুষের হাত থেকে রক্ষা পাওয়া যাবে না। অচিরেই এ সরকারের পতন হবে ইনশাআল্লাহ।আজ (মঙ্গলবার) বিকেলে চট্টগ্রাম নগরীর অক্সিজেন মোড়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জ্বালানি তেল, গণপরিবহনের ভাড়া, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে দলের দুজন নিহত হওয়ার প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের পর একটি মিছিলও বের হয়।

মিছিল শুরুর আগে বায়েজিদ থানার বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপির নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। কয়লার ঘর থেকে মিছিল শুরু করে কুয়াইশ সংযোগ সড়ক প্রদক্ষিণ করে অক্সিজেন মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।সমাবেশ মীর নাছির বলেন, এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের অর্থনীতিকে ধ্বংস করছে। লুটপাট করে ব্যাংকগুলো খালি করছে। সরকার প্রচার করছে- মেট্রোরেল হচ্ছে, টানেল হচ্ছে, বাংলাদেশ সিঙ্গাপুর হয়ে যাচ্ছে, মালয়েশিয়া হয়ে যাচ্ছে। কিন্তু এখন আমরা কী দেখছি? রিজার্ভ এখন নিচের দিকে নামা শুরু হয়েছে।

শ্রীলংকাকে বাহাদুরি দেখিয়ে আড়াইশ মিলিয়ন ডলার লোন দিল। এখন আইএমএফের কাছে, বিশ্বব্যাংকের কাছে, এডিবির কাছে লোন চাচ্ছে।সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা করে দিয়েছে সরকার। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে পড়ছে। তাই এখন উল্টোপাল্টা বকছে। বিনা কারণে ভোলায় দুজনকে গুলি করে হত্যা করেছে।

গত ১৫ বছরে বিএনপির ৬০০ এর বেশি নেতাকর্মীকে গুম করেছে ফ্যাসিবাদী সরকার।বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, জনতার সুনামিতে সরকার ভেসে যাবে। জনগণ জেগে উঠেছে। তাই সরকারের পতন অনিবার্য। এই রাজপথে ঢল নামবে, ঢেউ উঠবে, সেই ঢেউয়ে যে সুনামি সৃষ্টি হবে তাতে ফ্যাসিবাদী আওয়ামী সরকার ভেসে যাবে।সমাবেশে সভাপতিত্ব করেন বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম।

উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক সৈয়দ আজম উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আহ্বায়ক কমিটির সদস্য হারুন জামান, ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

বাংলা ম্যাগাজিন /এনএইচ