বাড়ি রাজনীতি আওয়ামী লীগ ঢাকা উত্তর বিএনপির কর্মীসভায় হামলা

ঢাকা উত্তর বিএনপির কর্মীসভায় হামলা

0
ঢাকা উত্তর বিএনপির কর্মীসভায় হামলা

ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মীসভায় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ হামলা করেছে বলে অভিযোগ করেছে দলটি। এতে দলটির ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শনিবার দুপুরে রাজধানীর ফার্মগেট এলাকার ছায়ানীড় রেস্টুরেন্টে আয়োজিত কর্মীসভায় এ হামলার ঘটনা ঘটে।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক জানান দেশকে গণতন্ত্রহীন করার শেষ প্রক্রিয়ায় এ হামলা হয়েছে। আওয়ামী লীগ কখনোই বিরোধী মত ও পথকে সহ্য করতে পারে নাই।ক্ষমতাসীন দলের এসব অঙ্গ সংগঠন জাতির জন্য কলঙ্ক।

মহানগর উত্তর বিএনপি নেতাকর্মীরা জানান, শনিবার দলটির মোহাম্মদপুর জোনের শেরে বাংলা থানাধীন ২৭, ২৮ ও ৯৯ ওয়ার্ড বিএনপির কর্মীসভা ছিল। রাজধানীর ফার্মগেট এলাকার ছায়ানীড় রেস্টুরেন্টে আয়োজিত কর্মীসভায় উপস্থিত মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বক্তব্য দেয়ার সময়ে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করেন। এতে বিএনপির অন্তত ১৫/২০ জন আহত হয়েছেন। একইসঙ্গে হামলাকারীরা রেস্টুরেন্টেও ভাঙচুর করেন বলে তারা জানান।

এ হামলার নিন্দা জানিয়ে শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশের পৃষ্ঠপোষকতায় আওয়ামী দুষ্কৃতিকারীরা এই হামলা করেছে। আওয়ামী নেতাকর্মীদের মনুষ্যত্বহীন দানবে পরিনত হয়েছে। এরা যেন রক্তের ঘ্রাণ নিতেই সদা তৎপর। বিএনপি নেতাকর্মীদের ওপর এই সন্ত্রাসী হামলা ও তান্ডব আওয়ামী ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহি:প্রকাশ। হামলা-মামলা-গ্রেপ্তার করে আন্দোলন থেকে বিএনপি নেতাকর্মীদের বিরত রাখা যাবে না। আমি এই সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানাচ্ছি।