বাড়ি রাজনীতি আওয়ামী লীগ বিমানবন্দরে ডঃ মুরাদ, রাতের ফ্লাইটে কানাডা যাবেন

বিমানবন্দরে ডঃ মুরাদ, রাতের ফ্লাইটে কানাডা যাবেন

0
বিমানবন্দরে ডঃ মুরাদ

সদ্য পদ হারানো তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান আজ রাতেই দেশ ছাড়ছেন। পুলিশ ও গোয়েন্দা সংস্থার দুটি সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।জানা গেছে, এমিরেটসের রাত ১১টা ২০ মিনিটের ফ্লাইটে উঠবেন মুরাদ হাসান। তাঁর গন্তব্য কানাডার টরন্টো। তিনি রাত ৯টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে পৌঁছান বলেও সূত্র নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে কানাডায় যাওয়ার জন্য টিকিট কেটেছেন তিনি।তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন (৭ ডিসেম্বর) নিজের হাতে নিয়ে গেছেন তিনি।

অশালীন ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারিয়েছেন ক্ষমতাসীন দলের সাংসদ মুরাদ হাসান। একটি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বলেন, ডা. মুরাদের নামে কোনো মামলা নেই। তার দেশত্যাগেও কোনো ধরনের নিষেধাজ্ঞা নেই। ফলে তিনি দেশত্যাগ করতে চাইলে বাধা দেওয়ার কিছু নেই।

অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেয়ায় মুরাদ হাসানকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজ মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। একই দিনে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে ডা. মুরাদ হাসানকে অব্যাহতি দেয়া হয়েছে।

আজ সাংসদ মুরাদ হাসানের বিদেশে যাওয়ার প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সচিবালয়ের নিজ দপ্তরে বলেছিলেন, এ সম্পর্কে তিনি জানেন না। এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এগুলো আমার জানা নেই। উনি বিদেশ যাবেন নাকি স্বদেশে থাকবেন, সেটা তাঁর ব্যাপার। এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই।’