বিএনপিরাজনীতি

নৌকায় ভোট চাওয়ায় বিএনপির ৩ নেতা-নেত্রী বহিষ্কার #বিএনপি

সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর ভোট চেয়ে বহিষ্কৃত হয়েছেন বিএনপির জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক রিনা তালুকদার। তিনি পৌরসভার মজলিশপুর গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (০২ জানুয়ারি) সকালে দৈনিক কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেছে জেলা যুবদলের কর্মসংস্থানবিষয়ক সম্পাদক ও দিরাই পৌর যুবদলের আহবায়ক মহিউদ্দিন তালুকদার মিলাদ।

সোমবার (০১ জানুয়ারি) দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি লুৎফা আনোয়ার ও সাধারণ সম্পাদক অ্যাড. হাফেজা ফেরদৌস লিপন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

মহিউদ্দিন তালুকদার মিলাদ বলেন, বহিষ্কৃত রিনা তালুকদার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী সভায় অংশ নেওয়া ও লিফলেট বিতরণ করার বিষয়টি জেলা কমিটির নজরে আসলে তাকে বহিষ্কার করা হয়।

বিএনপির আরও দুই নেতা বহিষ্কার 

গাজীপুর সদর উপজেলার দুই নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার (২ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গাজীপুর জেলার সদর উপজেলা বিএনপির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাবিষয়ক সম্পাদক শাহ আলম খলিফা এবং সদস্য রাজীব মাস্টারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে শনিবার (৩০ ডিসেম্বর) দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শেরপুর, পটুয়াখালী, নারায়ণগঞ্জ, চাঁদপুর ও দিনাজপুর জেলা বিএনপির ১৪ নেতাকে বহিষ্কার করেছে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
সাঁতারের নিষিদ্ধ পোশাকে নারীদের ফ্যাশন শো সৌদিতে অভিনেতা জয় ও মিষ্টি জান্নাতের চুমুর দৃশ্য কোথায়? বামন চিনি পৈতে প্রমাণ/ বামনী চিনি কি করে বাইডেন ও তার স্ত্রী সম্পদের পরিমাণ কত বিশ্বের শীর্ষ ১০ ধনকুবের, দুবাইয়ে তাদের সম্পদ অভিনেত্রী কঙ্গনার যে বিপুল সম্পদ ডোনাল্ড লু বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা জানালো আইপিএল নিলাম তালিকায় মাহমুদউল্লাহ, নেই সাকিব