বাড়ি খেলা ক্রিকেট সাকিব দ্বিতীয় টেস্টে দলে ফিরছেন

সাকিব দ্বিতীয় টেস্টে দলে ফিরছেন

13
সাকিব দ্বিতীয় টেস্টে দলে ফিরছেন

গত ওয়ানডে বিশ্বকাপে আঙুলের ইনজুরির কারণে শেষ ম্যাচে খেলা হয়নি সাকিব আল হাসানের। এমনকি আসরটির পর জাতীয় দলের হয়েও আর কোনো ম্যাচ খেলেননি তিনি। তবে অবশেষে এবার শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে ফিরছেন বিশ্বসেরা তারকা।

বিশ্বকাপের পর সাকিব নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও অ্যাওয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ মিস করেছেন। এরপর বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও শ্রীলংকা সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নেন।

যদিও লংকানদের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলার কথা ছিল না বাঁহাতি তারকা। তবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে ডিপিএল খেলা সাকিব এবার তার মত বদলেছেন। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে ফিরছেন সাকিব। দেশের একটি দৈনিককে নিজেই নিশ্চিত করেছেন সাকিব, চট্টগ্রাম টেস্ট দিয়েই জাতীয় দলের খেলায় ফিরবেন তিনি।

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হবে। এই টেস্ট সিরিজে আবার মুশফিকুর রহিমের ইনজুরির কারণে দলে অভিজ্ঞতার ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। যার ছাপ পড়েছে সিলেটে টেস্টেই। এই অবস্থায় অভিজ্ঞতার ঘাটতি পূরণ করতেই মূলত সাকিব নিজ থেকেই খেলতে চেয়েছেন।

এ ব্যাপারে বিসিবি কর্মকর্তা জালাল ইউনুস বলেছেন, ‘সাকিব নিজেই আগ্রহ দেখিয়েছে। আশা করছি, দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।’

তিনি আরও বলেন, ‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলংকার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লংকানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’