বাড়ি বাংলাদেশ নির্বাচন মাগুরার প্রার্থী সাকিব আল হাসান ফরিদপুরে শামীমের পক্ষে ভোট চাইলেন

মাগুরার প্রার্থী সাকিব আল হাসান ফরিদপুরে শামীমের পক্ষে ভোট চাইলেন

0
মাগুরার প্রার্থী সাকিব আল হাসান ফরিদপুরে শামীমের পক্ষে ভোট চাইলেন

বুধবার সকাল ১১টা ৩৮ মিনিটে ফরিদপুর শহরের আলীপুর মহল্লায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যান সাকিব। ওই কার্যালয়ে তিনি প্রায় ২২ মিনিট সময় কাটান শামীম হকের সঙ্গে।

ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের পক্ষে ভোট চেয়ে গণসংযোগে অংশ নিয়েছেন মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান।

আজ বুধবার সকাল ১১টা ৩৮ মিনিটে ফরিদপুর শহরের আলীপুর মহল্লায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যান সাকিব। ওই কার্যালয়ে তিনি প্রায় ২২ মিনিট সময় কাটান শামীম হকের সঙ্গে।

পরে সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাকিব। এ সময় তিনি বলেন, ‘আমি গতকালও (মঙ্গলবার) এখানে এসেছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী এসেছিলেন শামীম ভাইয়ের জন্য। আমি আজও আসলাম শামীম ভাইয়ের জন্য। আশা করছি ভালো কিছু হবে। সারাদেশে এই সরকারের আমলে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, এর ধারা অব্যাহত রাখতে সবাই আবার নৌকা মার্কায় ভোট দেবেন আশা করি।’

এ সময় শামীম হক বলেন, ‘ফরিদপুরে নৌকার গণজোয়ার তো ছিলই। গতকালের সমাবেশের পর মানুষের উৎসাহ উদ্দীপনা আরও বেড়েছে। সবাই ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে বসে আছে। সব জায়গা থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। ইনশাআল্লাহ ৭ তারিখে তারা স্বতঃস্ফূর্তভাবে আমাকে নৌকা মার্কায় ভোট দেবে।’

সাকিব আল হাসান ফরিদপুরে আসার পর এ খবর দ্রুত ছড়িয়ে পড়ে। সাকিবের ভক্তরা ভিড় করেন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে।

নৌকার কর্মীরা সে সময় ‘শেখ হাসিনার নৌকা, সাকিব ভাইয়ের নৌকা, শামীম ভাইয়ের নৌকা, ভোট চাই, ভোট চাই’ স্লোগান দেন।
এরপর দুপুর ১২টা ১০ মিনিটের দিকে একটি ছাদখোলা কালো রঙের একটি জিপ গাড়িতে শামীম ও সাকিব গণসংযোগ শুরু করেন। দলীয় কার্যালয়ের সামনে থেকে তারা যাত্রা শুরু করে শহরের বিভিন্ন মহল্লা ঘরে ঘুরে নির্বাচনী প্রচারণা চালান।

তাদের সঙ্গে তিন-চারটি মাইক্রোবাস ও পাঁচ-সাতটি মোটরসাইকেলে যোগ দেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সাকিব ও শামীম হাত নেড়ে সড়কের পাশে উপস্থিত জনতাকে শুভেচ্ছা জানাতে জানাতে এবং নৌকার পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করতে করতে শহরের বিভিন্ন সড়ক ঘুরতে শুরু করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাকিব ও শামীম হক দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে বাদামতলী সড়ক হয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে দিয়ে মুজিব সড়ক, জনতা ব্যাংকের মোড়, থানা রোড, মহাকালী পাঠশালার মোড়, সারদা সুন্দরী মহিলা কলেজ এলাকা, অশ্বিকা চরণ মজুমদার সড়ক, অনাথের মোড়, খান বাহাদুর ইসমাইল সড়ক হয়ে চর কমলাপুর এলাকায় যান।

পরে সেখান থেকে ওই সড়ক দিয়ে ফিরে সরকারি রাজেন্দ্র কলেজের সামনে দিয়ে কোর্টচত্ত্বর হয়ে চর মাধবদিয়া ইউনিয়নের কাচারীরটেক এলাকায় গিয়ে শেষ করেন।

পরে দুপুর ২টার দিকে সাকিব খান মাগুরার উদ্দেশ্যে রওনা হন।