দুর্ঘটনাবাংলাদেশ

ধর্মের কথা বলে নারীদের কেউ আটকে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন ইসলাম ধর্মের কথা বলে কর্মসংস্থানের ক্ষেত্রে নারীদের কেউ আটকে রাখতে পারবে না।

শনিবার (০৯ ডিসেম্বর) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় পাঁচ বিশিষ্ট নারী ও তাদের স্বজনদের হাতে পদক তুলে দেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, নারী ক্ষমতায়নে ও নারী জাগরণে কাজ করে যাচ্ছে সরকার। বেগম রোকেয়ায় প্রত্যাশা অনেকটাই পূরণ করতে সক্ষম পেরেছে বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে মেয়েরা আর পিছিয়ে নেই, রাজনীতি থেকে খেলাধুলা সবক্ষেত্রে নারীরা সফলতার সঙ্গে কাজ করছে। সাংবাদিকতা থেকে শিল্পকলা সবখানেই নারীরা সফল।

এসময় একটি আফসোসের কথা উল্লেখ করে তিনি বলেন, একটা আফসোস রয়ে গেছে আমার, খুব ইচ্ছা ছিল একজন নারীকে আমি প্রধান বিচারপতি করে যাবো। কিন্তু আমাদের সমাজে এত বেশি কনজারভেটিভ, এগুলো ভাঙতে সময় লাগে। সেজন্য করতে পারেনি। এ আফসোসটা থেকে গেল।

‘জুডিশিয়াল সার্ভিসে নারীরা অংশগ্রহণ করতে পারবেন না, এটাই ছিল পাকিস্তানের আইন। স্বাধীনতার পর জাতির পিতা সমস্ত আইনগুলো পরিবর্তন করেন। এই আইন পরিবর্তনের পর থেকে আমাদের দেশের মেয়েরা জুডিশিয়াল সার্ভিসে যোগ দিতে পারছে,’ যোগ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমি সরকারের এসে দেখি আমাদের উচ্চ আদালতে কোনো নারী জজ নেই। তখন আমি উদ্যোগ নিলাম, রাষ্ট্রপতি, প্রধান বিচারপতির সঙ্গে কথা বলেছি, আইনমন্ত্রীর সঙ্গে বলেছি— উচ্চ আদালতে কোনো জজ নিয়োগ দেওয়া হলে তাতে যদি কোনো নারী জজের নাম না থাকে, আমি কখনো ওই ফাইল সই করব না, রাষ্ট্রপতির কাছে পাঠাব না। সেই থেকে যাত্রা শুরু।

তিনি আরও বলেন, বেগম রোকেয়ার সময় মুসলমান মেয়েরা ঘরে অবরুদ্ধ থাকতো। লেখাপড়ার কোনো সুযোগ ছিল না। তবে তার স্বামী সবসময় তাকে সহযোগিতা করেছেন, তার ভাই তাকে সহযোগিতা করেছেন। তিনি নিজের প্রচেষ্টা উর্দু, বাংলা, আরবি, ইংরেজি, শিক্ষা যেগুলো গ্রহণ করা সেগুলো তার স্বামীর কাছ থেকে শিখেছেন। স্বামীর কাছে আক্ষরিক জ্ঞান এবং বই পড়ার শিক্ষা গ্রহণ করেন। স্বামীর মৃত্যুর পর তিনি তার ভাইয়ের কাছ থেকেও একটি অনুপ্রেরণা পান। তার স্বামীর নামে একটি স্কুল তৈরি করেন। স্কুল তৈরির পরও তাকে অনেক বাধা বিপত্তি মোকাবিলা করতে হয়। কারণ, স্বামীর নামে যে স্কুল করেছিলেন সেখানে ছাত্রী পড়ানো যেত না। তিনি নিজের বাড়ির বাইরে গিয়ে ছাত্রী সংগ্রহ করে নিয়ে আসতেন। এটা করতে গিয়ে অনেক পরিবারের বাধা এবং অনেক প্রতিবন্ধকতা এসেছে। তিনি দমে যাননি কখনো। তার সাহসী ভূমিকা সব সময় আমরা স্মরণ করি।

সরকারপ্রধান বলেন, ডিসেম্বর আমাদের বিজয়ের মাস। ১৯৭১ সালে আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ যুদ্ধ করেছিল। বিজয় অর্জন করেছিল।

‘বেগম রোকেয়া পদক-২০২৩’ পদকপ্রাপ্ত পাঁচ বিশিষ্ট নারী হলেন- নারী শিক্ষায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য খালেদা একরাম (মরণোত্তর), নারী অধিকার প্রতিষ্ঠায় ডা. হালিদা হানুম আখতার, নারীর আর্থ-সামাজিক উন্নয়নে কামরুন্নেছা আশরাফ দিনা (মরণোত্তর), নারী জাগরণে উদ্বুদ্ধকরণে নিশাত মজুমদার ও পল্লী উন্নয়নে রনিতা বালা।

পদকপ্রাপ্তদের ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, প্রত্যেককে চার লাখ টাকার চেক ও সম্মাননাপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক।

আরও দেখুন

২৩৯ মন্তব্য

    1. Md Tutul আরে বাইয়ো, ভোট লাগবে কা!
      ভোট দিয়ে লইয়েন কষ্ট করে।

  1. হাসু বুবু র পক্ষ থেকে সকল ধর্মের বিনোদন পায় জনগণ , বুবু তাহাজ্জুদ নামাজের সাথে কপালে সিন্দুরের তিলকও দেয় ।

    আহা কি চমৎকার বিনোদন

    1. Nil Padma তোমার খালা খালেদা যে হিন্দুদের মাজারে গিয়ে মাথায় তিলিক দিয়েছিল সেটা কি ভুলে গেছো?

  2. এই বেগম রোকেয়া ভাইয়ের কাছ থেকে লেখাপড়া স্বামীর টাকা-পয়সা নিয়ে স্কুল বানিয়ে বল্লো মেয়েদের পড়ালেখার একমাত্র প্রতিবন্ধক সৃষ্টি কারি হচ্ছে পুরুষ মানুষ নাউজুবিল্লাহ

  3. যারা রাজনীতি ব্যবসা করে বেপর্দা চলে তাদের কবরের অবস্থা কি দেখুন তারপরে বলুন

  4. মেডাম আপনার পিতার কবরের ভিতরের খুজ নিয়ে দেখুন, তিনি জান্নাতে না জাহান্নামের অগ্নীকুন্ডে হাবুডুবু খাচ্ছেন।

    1. MD Sukrim Molla এই স্লোগান একদিন আপনাদের স্ত্রী কন্যাকে পতিতালয়ে পাঠানোর ব্যাবস্থা করবে?মনে রাখবেন,,আপনার কর্মের ফল আপনি ও আপনার পরিবারকে বহন করতে হবে??কোন সন্দেহ নেই।

  5. যদি তোমার ইচ্ছা হয় তোমার কাছের যারা আছে তাদের তুমি কাপর বিহিন রাস্তায় নামিয়ে দাও তাতে আমাদের কি? কিন্তু তাই বলে তুমি ধর্মের ওপর দোষ চাপাতে পারো না এই অধিকার আমার ধর্ম তোমাকে দেয় নাই?

    1. Sobahan Lacuria সাহস থাকলে আসল আইডি থেকে আয় শালা কাঠমুল্লা । পায়ুকাম মামুনুলরে কিন্তু সিদ্ধ ডিমের শুভেচ্ছা দিসে হাসিনা৷

    2. সৈয়দ তাহমিদুজ্জামান আহনাফ বাই আপনি ও একজন মুসলিম. কেমন করে পারেন রাজনীতির কাছে ধর্ম কে ছোটো করতে. একদিন একটু চিন্তা কইরেন মন দিয়ে. সবার মত আমিও পারতাম গালি দিতে কিন্তু না. আপনি ও ত আমার বাই.

  6. আল্লাহ ওরে হেদায়েত দান করুক,
    আর যদি ওর কপালে হেদায়েত না থাকে,
    তাহলে ওরে নিজ ক্ষমতা বলে ধ্বংস করুক।

  7. নারী শক্তির জাগরণ ঘটিয়েছেন আপনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার হয়না তুলনা মা

    1. Sk Shah Jalal নাস্তিক কারো গায়ে লেখা থাকেনা তার ব্যাবহারে বুঝা যাই তার জন্নের কতটা সত্য আর তার জন্য টা ঠিক কি ভাবে

    2. Sk Shah Jalal ভাই যারাই কোরআনের বিরুদ্ধে গেসে তাঁরাই ধ্বংস হচ্ছে, ইতিহাস টেনে দেখুন। আল্লাহর কোরআন মানুষের হেদায়েতের জন্য আসছে, যে মানবে, সে সফলতা পাবে, আর যে মানবে না ধ্বংস হবে।।

    3. Sk Shah Jalal কুকুরের কাজ কামর দেওয়া কামর দিয়েছে পায় তাই বলে কি কুকুর কে কামর দেওয়া আমার সোভা পাই।

    4. MD Rakibul Hasan Masum তোরা তো কুকুরের চেয়েও অধম তোরা দেশের শত্রু তোরা ইন্ডিয়ার বিজে জন্ম

    5. Sk Shah Jalal এদের কিছু বলে লাভ নাই।এরা বঙ্গবন্ধু কে ঈশ্বর,হাসিনা কে পয়গম্বর আর হাম্বালীগ কে নিজেদের ধর্ম মনে করে।হাসিনা যাই বলুক তারা তাতে হাসিনা কে সাপোর্ট করবে।

    6. Sk Shah Jalal আমি বুঝিনা কার নেতৃত্ব করছেন আপনারা জিয়াউর রহমানের জিয়াউর রহমান নিজেই তো নৌকায় ভোট দিয়ে মেজর থেকে মেজর জেনারেলের প্রমোশন পেয়েছে সে জিয়াউর রহমান ছিল বঙ্গবন্ধুর চামচা আর সেই জিয়াউর রহমানের স্ত্রী বেগম জিয়া ক্যান্টনমেন্টের ধর্ষিতা নারী পাকিস্তানিদের হাতে তার কুলাঙ্গার সন্তান তারেক জিয়া সেই তারেকের চামচা তোমরা তাই কথাবার্তা সাবধানে বইল এতই যদি বুকের পাটা থাকে বনানী আসো সামনাসামনি কথা বল নেতার মত লুকিয়ে থেকে বলো কেন বাপের বেটা হলে চোখে চোখ রেখে কথা বলতে আয় বনানী দেখি কেমন কর্মী তোরা

    7. MD Rakibul Hasan Masum খাংকির পোলা পুলিশের পিছনে লুকাই থাইকা বড় বড় কথা চোদাও
      হিজরার বাচ্চা

    8. Sk Shah Jalal মাদারচোদ ২০০১ সালে যে তোদের বাবা পুলিশ নিয়ে কি করছস মনে নাই খানকির পোলা তুই বনানী আই পুলিশ ছাড়াই থাকমু দেখি তুই কার বাল ফালাস তোর বাপেরে লইয়া আই

    9. MD Rakibul Hasan Masum আরে বাই এখানে জিয়াউর রহমান আসলো কোথা থেকে. একজন সাদারন মানুষ জে কখনো কোনো দল করে না. সে ও এই কথার বিরদিতা করবে এই সব কথা ইসলামের বিরুদ্ধে . মানে শেখহাসিনার বিরুদ্ধে কথা বললেই যে সে বিনপি করে এমনটা নয়.

  8. হুম মডেল মসজিদ বানালেই তো জান্নাতি।
    ধর্ম কর্ম কি আওয়ামী লীগ বিশ্বাস করে?

  9. নারী তুমি মায়ের জাত তোমাকে অনেক সন্মান করি,সুতরাং তুমি এমন কিছু কথা শুনিও না। যে কথার কারণে সমাজে তোমার ব্যাক্তিত্ব ও চরিত্রের অবনতি বয়ে আনে

  10. ধমের কথা বলে কেহ মেয়েদের আটকে রাখে না পদা করে মেয়েরা সব কাজ করতে পারবে ইনশাআল্লাহ

  11. নাস্তিক বাংলাদেশ ছেড়ে পালিয়েছে,,,আর বলে গেছে আমি নাস্তিক হয়ে ও টিকে থাকতে পারলাম না।

  12. শুধু ইবলিশ শয়তান মানুষকে আল্লাহর পথ থেকে বিচ্যুত করে না মানুষ রুপি শয়তান গুলা ও মানুষ কে চুরি দুর্নীতি জুলুম মিথ্যা ইসলাম ও কোরআনের পথ থেকে বিচ্যুত করছে ?

  13. অবশ্যই,,
    নারী পুরুষ সমান অধিকার,,
    আওয়ামী লীগের নেতৃত্বে খুব শিঘ্রই নারীরাও পুরুষের মতো রাস্তায় দাঁড়িয়ে প্রস্রাব করবে।।।

  14. OUR pride OUR animation OUR visionary leadership HPM mother of humanity Sheikh Hasina daughter of democratic leader government people’s Republic of smart Bangladesh. Cast YOUR vote for boat.

    1. গাজী ভাই সে বলে মাত্র । কেউ তো আর দেখে না বলতে সমস্যা কি !!?

  15. প্রত্যেকটা মানুষ একপর্যায়ে গিয়ে মৃত্যুবরণ করে আর পরবর্তী জীবন শুরু হলে সে বুঝতে পারবে দুনিয়ায় কি করে গেছে আর কি করেনি

  16. যে ইসলাম ধর্মের একটা শব্দ অস্বীকার করলো সে মুসলমান না।আর উনি হযরত তাহাজ্জুদ জান্নাতি হাসিনা।উনি কি করে এগুলো হয়

  17. ধর্মের কথা বলে নারীদের কে কেউ আটকায় না, বরং ইস্কুলে মেয়েদেরকে আটকায়, এটা বলে, মামনি রাস্তায় কুত্তালীগ আছে সাবধান।
    কুত্তালীগের কথা বলেই মেয়েদেরকে আটকায়।

  18. ফেরাউনও নিজেকে খোদা দাবী করেছিল । তার পরিণাম আমরা প্রায় সবাই জানি ।

  19. যেই শিক্ষা ব্যব্স্থা চালু হয়েছে এটা চলতে থাকলে আর আটকাতে হবে না কাউকে। এমনিতেই সব শেষ হয়ে যাবে 😄😄

  20. হয় হয় এজন্য ইসলাম ধর্ম নিয়ে কেউ কটাক্ষ করলে আপনিও আপনার দল তাদের পক্ষে থাকেন,তাইনা আপা

  21. আপনি তো নাস্তিক! আর নাস্তিকরে ধর্মের কথা বলেই বা কি লাভ হবে! আপনি তো চাইবেন ই সবাইকে নাস্তিক বানাতে। এর ফলে আপনার মত নাস্তিক যারা আছে তারা আটকাবে না ঠিক আছে, কিন্তু যারা মুসলিম তারা ঠিকই আটকাবে।

  22. ধর্ম কি আপনাকে আটকাইছে..? আপনি তো দেশের প্রধান মন্ত্রী হয়ে গেছেন …! যদি ধর্ম আটকাতো ! তাহলে প্রধানমন্ত্রী হতেন কিভাবে..?? এইসব ফালতু কথা বন্ধ করেন …? ইসলাম নারীর মর্যাদাকে আকাশ ছোঁয়া করেছেন..! আর পশ্চিমারা নারীকে পুরুষের ব্যাবহারের টিস্যুর মতো করেছেন…!

  23. কারণ— যাদের আটকে রাখা যায় না, তারা ধর্মের অনুসারী না। তারা এই বিডির অনুসারী।

  24. ১০০ বছর পূর্বে বাংলার জমিনে একজন মহীয়সী নারী এসেছিলেন যার নাম বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন। তিনি ধর্মের বেড়াজাল থেকে নারীদের মুক্তির পথ দেখিয়েছিলেন। নারী শিক্ষা এবং নারী অধিকারে তিনি সদা সচেষ্ট ছিলেন।
    তার প্রায় ১০০ বছর পর বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের জমিনে আরেকজন মহীয়সী নারী, যিনি নারীকে পুরুষতান্ত্রিক সমাজের অত্যাচার থেকে মুক্তি দিতে নারীর ক্ষমতায়নে নিরলস চেষ্টা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বাংলাদেশের নারীরা বর্তমানে কর্মক্ষেত্রে এবং শিক্ষাক্ষেত্রে অনেক বেশি অগ্রসর হয়েছে। ধর্মীয় গোঁরামি থেকে বেড়িয়ে তারা এখন নিজের পায়ে দাঁড়াতে শিখেছে। এই অধিকার আদায়ের আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অবিস্বরণীয় নাম।

  25. আল্লাহর বিরুদ্ধে যে-ই যাচ্ছে এবং যাবে, আল্লাহ তাদের ছাড় দিচ্ছে ছেড়ে দিচ্ছে না।। just wait and see…..

  26. আমি নিশ্চিত প্রধানমন্ত্রী ইসরায়েলের কোম্পানির ফ্রী কোকাকোলা খাইছে

  27. হাসুদীর নতুন নতুন নাটকে আপনাদের স্বাগতম এই দূর্গা দেবীর নিত‍্য নতুন ভং দেখতে চোখ রাখুন ফেসবুকে? লজ্জা হীন, বেহায়া কাঠাল রানী বাংলাদেশের মধ‍্য ঘৃণ্য বেয়াদব মহিলা, যে অবৈধভাবে ক্ষমতায় আসার জন‍্য নিজে সহ দেশ বিক্রি করতে প্রস্ত্তত। জাগো বাঙ্গালী জাগো দূর্গা দেবী হটাও দেশ বাচাঁও।

  28. একতরফা আওয়ামী পুলিশ লীগের মাধ্যমে ভুয়া নির্বাচনে ভুয়া ভোট চোরদের মেলা শুরু

  29. এখন আমাদের দেশের যার মোচ আর হোল নিয়া মুসলমান তাদের এবং ঈমান নিয়া মুসলমান তাদের মধ্যে প্রতিক্রিয়া কি..?

  30. আল্লাহ কে ভয় কর। ১ পা কবরে।। মতো রা দেরি জাহান্নামের আগুন কবরে জালীয়ে দিয়ে দেরি হবে না। নাস্তিক শুকর,,,,,

  31. এসব কোন কিছুই আর মানুষ খায়না।

    এসব কথা বলে মুলত পশ্চিমাদের বোঝাতে চাচ্ছে যে তারা যদি ক্ষমতায় না থাকে তাহলে বাংলাদেশ তালেবান রাষ্ট্র হয়ে যাবে।
    কিন্তু সে হয়তো এখনো উপলব্ধি করতে পারছে না যে গোটা দুনিয়া আজ তার অত্যাচার আর অপশাসন সম্পর্কে জেনে গেছে এবং বুঝে গেছে।
    দুনিয়ার কেও আর তার কোন কথা বিশ্বাস করে না।

  32. নাঊজুবিল্লাহ
    আস্তাগফিরুল্লাহ

    হে মহান আল্লাহ তায়ালা আপনি ইসলাম বিরধীদের ধংষ করে দিন 🤲

  33. ধর্ম হলো মুখোশধারীদের ঢাল,
    যারা কি না ধর্মের দোহাই দিয়ে, এ জাতীকে হাজার বছর পিছিয়ে রেখেছে।
    নারীদের কথা বাদ দিলাম,,পুরুষ যে এরকম হবে,ভাবলেই মাথা ঘোরায়।।

  34. জাহান্নামিদের অধিকাংশই হবে নারি। তারা অধর্মের কারনেই যাবে জাহান্নামে। সুতরাং সাবধান হও। এই দুনিয়াই সব না। আখেরাতের ভয় করো নারি।

  35. আমার স্ত্রী আমার কন্যাকে পর্দা থেকে বের করার প্রায়োরিটি আমি,,,, আল্লাহর জমিনে কোন শয়তান কে দেবো না,,ইনশাআল্লাহ।।।।

  36. ক্ষমতার জন্য কি না করতে হয়?
    মাঝে মাঝে বোরকা নিকাব তসবিহ
    আবার ইসলাম বিদ্বেষী কথার বাহার

    #বাবা_তোমার_দরবারে_সব_পাগলের_খেলা

  37. যখন কবরে যাবেন তখন বুঝবেন পৃথিবীতে কি ভুল কাজগুলো করে গেছেন,,,কবরে গিয়ে শুধু আপসোস করবেন,,,কিন্তু করার কিছুই থাকবে না তখন

  38. আমার কমেন্টে কে কি ভাবেন জানিনা তবুও বলছি
    আমার মনে হয় উনি নাস্তিক হয়ে গেছে কারণ অনেক আগে থেকে দেখছি উনি নানান ভাবে ইসলামের বিরুদ্ধে ও বিধর্মীদের সাথে তাল মিলিয়ে কথা বলে ও চলে 🥸

  39. খালেদাকে কখনও বোরখা পড়তে দেখিনি, সেই খালেদার সাথে জামাত জোট করে, তখন সব হালাল হয়ে যায় 😆

  40. হাসিনার মা ছিলো বিধর্মী
    ওর বাবার ও ঈমান নাই
    আর ও নিজে তো জারজ ওর আবার ধর্ম কিসের

  41. আপনাকে বলতে চাই আপনার দিক থেকে আপনি যা করার তা করুন দেখি আপনি কতোটুকু করতে পারেন মনে রাখবেন আপনি আল্লাহ তায়ালা আছেন একদিন আপনার এই মিথ্যাচার দংশন করবেন,, সেইদিন আর আপনার ভাহাদোড়ি চলবেনা আপনার খমতাও কাজে আসবে না

  42. হুম ঠিক,
    কেউ যদি সেচ্ছায় জাহান্নামে যেতে চায়,
    তাহলে তাকে কিভাবে আটকে রাখা যায়।

  43. বাসে সিট না পাইলেই বলো এ কেমন পুরষ মেয়ে দেখেও সিট ছাড়ছে নাহ অন্যদিকে সমান অধিকার বলে চিল্লাও।।

    নারী সব অলরেডি বের করছো রাস্তায় আর বাকি কি এগুলার পিছনে বাকি গুলোও বের হবে

  44. ১০০% সহমত
    সবগুলারে বাসা থেকে বের করে দেওয়া উচিত
    খালি বাসায় বসে খাওয়া দাওয়া আর সিরিয়াল দেখে খালাদের সাথে ফোনে ফাউ প্যাচাল পারা

  45. ধর্মের কথা বলে মানে কি? ধর্ম কনো মানুষ বানায় নাই। ইসলাম ধর্ম আল্লাহ রসুল ও বানান নি ইসলাম সয়ং আল্লাহ পাক এর নির্দশে বানিয়েছে। ধর্মের কথাই সব। মানুষ তার ইচ্ছা অনুযায়ী কিছু কিছু বিষয় মানবে আবার কিছু কিছু বিষয় মানবে না এভাবে জীবনেও হবে না। ধর্ম কারোর বাপ দাদার জিনিস না। আল্লাহ ঠিক যেভাবে আদেশ করেছেন ঠিক অই ভা ই করতে হবে। আল্লাহ সবাইকে বুঝার তোওফিক দান করুক আমিন

  46. একদিকে ফিলিস্তিনের কথা বলে মানুষ কে ইমোশনাল করছে আরেকদিকে মা বোন দের ধর্মের বাইরে টানছে 😡😡
    এর কি মৃত্যু নেই ??

  47. নিজে নাস্তিক হলো অন্যদেরও শয়তানের মতন কু মন্ত্রনা দিলো
    আল্লাহ হয়তো হেদায়েত দেক নয়তো **** করে দেক

  48. মেয়েদের কে কাপড় খুলে নাস্তে বলেন অামরা একটু দেখি🥵🥵 তার পর দেখা যাবে ধর্ম কি🥰

  49. হাসু বুবু র পক্ষ থেকে সকল ধর্মের বিনোদন পায় জনগণ , বুবু তাহাজ্জুদ নামাজের সাথে কপালে সিন্দুরের তিলকও দেয় ।
    আহা কি চমৎকার বিনোদন,সৃষ্টি কর্তার বিপক্ষে অবস্থান কারি শক্তি এই ফেরাউন,আপনার ধর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়া আজ নতুন কিছু না

  50. সাপোর্ট করলে সাপোর্ট পাবেন ১০০%🥴

    শুধু নামটা মনে রাখবেন অবিবাহিত ছেলে রাহুল 😊

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
এমপি আনার হত্যাকাণ্ডে ‘হানি ট্র্যাপ’ শিলাস্তি রহমান ‘Pushpa 2’ is coming to Bangladesh in Hindi ইব্রাহিম রাইসি যেভাবে ৫০০০ মানুষকে হত্যা করেছিলো