Bangla Newsআওয়ামী লীগবিএনপিরাজনীতি

বিএনপি সমাবেশের জন্য বিদেশি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে তাদের অর্থায়ন করা হচ্ছে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন, বিদেশি একটি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে তাদের বিএনপি অর্থায়ন করা হচ্ছে। এ গোয়েন্দা সংস্থার কাছ থেকে খালেদা জিয়া টাকা নিয়েছিলেন, সেটি আবার সেই সংস্থার প্রধান তাদের দেশের আদালতে স্বীকার করেছেন।বিদেশি সেই গোয়েন্দা সংস্থার অর্থায়ন তারা পেয়েছে বলে আমি জানতে পেরেছি।

বুধবার (২ নভেম্বর) সচিবালয়ে এ কথা বলেন তিনি।তিনি বলেন, বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির বিশাল প্রকল্প নিয়েছে। তারা সব কালো টাকার মালিকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করছে। ব্যবসায়ীদের টাকা দেওয়ার জন্য বাধ্য করছে।রুশ রাষ্ট্রদূত অ্যালেক্সান্ডার মান্টিটস্কির সঙ্গে বৈঠক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ২০১৭ সালে বিএসএস ও রাশান রাষ্ট্রীয় সংবাদসংস্থা তাশের মধ্যে নিউজ আদান-প্রদানের জন্য একটি এমওইউ সই হয়েছিল।

তিনি সেটিকে চুক্তি আকারে করার জন্য একটি প্রস্তাব রেখেছেন। স্পুটনিক নিউজ এজেন্সির সঙ্গেও স্পুটনিক নিউজ আদান-প্রদানের একটি প্রস্তাব দিয়েছেন তিনি।সম্প্রচারমন্ত্রী বলেন, আমাদের দেশে অনেক দেশের সিরিয়াল চলে। এখানে রাশান সিরিয়াল দেখানো যায় কি না সেটির কথা তিনি (রুশ রাষ্ট্রদূত) বলেছেন।

হাছান মাহমুদ বলেন, আমি বলেছি, আপনারা প্রাইভেট টিভিগুলোকে প্রস্তাব করতে পারেন। কারণ, এগুলো তারা নিজেরাই সিদ্ধান্ত গ্রহণ করে। যদিও আমরা একটির বেশি সিরিয়াল একই সময়ে দেখানোর অনুমতি কাউকে দেই না। এ ছাড়াও কালচারাল এক্সচেঞ্জ নিয়ে আলোচনা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button