বাড়ি অন্যান্য আগামী ৫ ডিসেম্বর সম্মেলন ও কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে

আগামী ৫ ডিসেম্বর সম্মেলন ও কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে

0
2022 10 29 114600

এক দফা পেছানোর পর আবারও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর সম্মেলন ও কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দলের কেন্দ্রীয় দপ্তর থেকে এই তারিখ ঘোষণা করা হয়। একইসঙ্গে জেলার মহেশখালী, কুতুবদিয়া, কক্সবাজার সদর ও ঈদগাঁও উপজেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলকে সাংগঠনিকভাবে সুসংহত ও শক্তিশালী করতে দলকে গোছানোর উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে দলের তৃণমূলের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন ইউনিট কমিটি পুনর্গঠনের করা হচ্ছে।

এরই অংশ হিসেবে কক্সবাজার জেলায় বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা কমিটির সম্মেলন চলছে। ইতিমধ্যে চকরিয়া, পেকুয়া, টেকনাফ, উখিয়া, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করা হয়েছে। অবশিষ্ট উপজেলাগুলোর সম্মেলন শেষ করে আগামী ৫ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘোষণা করায়, দলের জেলা পর্যায়ের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা শুরু হয়েছে। বিশেষ করে কারা আসছেন আগামীর জেলা আওয়ামী লীগের নেতৃত্বে- তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে।জানা গেছে, আগামী সম্মেলনে সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও প্রয়াত সভাপতি একেএম মোজাম্মেল হকের বড় পুত্র রাশেদুল হক মার্শাল, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, সাবেক সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দীন সিআইপিসহ আরও কয়েকজন প্রার্থী হতে পারেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ আশেক উল্লাহ রফিক, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এড. রনজিত দাশ, সদস্য রাশেদুল ইসলাম রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজলসহ আরো কয়েকজন প্রার্থী হতে পারেন। ইতোমধ্যে এসব নেতাদের সমর্থকরা তাদের পক্ষে ফেসবুকে প্রচারণাও শুরু করেছে।

এছাড়া আগামী ১৬ নভেম্বর মহেশখালী, ১৭ নভেম্বর কুতুবদিয়া, ১৮ নভেম্বর ঈদগাঁও ও ১৯ নভেম্বর কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড, ফরিদুল ইসলাম জানান, কেন্দ্রের নির্দেশনা মতো উপজেলা সম্মেলনগুলো শেষ করে জেলা সম্মেলন আয়োজনের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে।