বাড়ি Bangla News সাগরে ড্রেজার ডুবে নিখোঁজ শ্রমিকদের মরদেহ উদ্ধার

সাগরে ড্রেজার ডুবে নিখোঁজ শ্রমিকদের মরদেহ উদ্ধার

0
2022 10 27 205424

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের বঙ্গোপসাগরের সন্দীপ চ্যানেলে ড্রেজার ডুবে নিখোঁজ আট শ্রমিকের সবার মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বশর হাওলাদারের (৩৫) মরদেহ উদ্ধারের পর উদ্ধার অভিযান শেষ করা হয় বলে নিশ্চিত করেছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন।

চট্টগ্রামে বঙ্গোপসাগরে ড্রেজারডুবির ঘটনায় নিখোঁজ বাকি চার শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।বুধবার গভীর রাতে ও বৃহস্পতিবার সকালে উল্টে যাওয়া ড্রেজারটি কেটে ভেতর থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। এ নিয়ে নিখোঁজ আট শ্রমিকের সবার মরদেহ উদ্ধার হলো।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। উদ্ধার হওয়া মৃত চারজন হলেন শাহিন মোল্লা, তারেক মোল্লা, বশর হাওলাদার ও আলম সরদার। আগের দুই দিনে উদ্ধার হয়েছে ড্রেজারচালক ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা, আল আমিন হাওলাদার ও জাহিদুল ফকিরের মরদেহ। এর মধ্যে শাহিন মোল্লা ও ইমাম মোল্লা সহোদর।

ইউএনও বলেন, ‘ড্রেজার উল্টে নিখোঁজ শ্রমিকদের মধ্যে প্রথমে ভেতরে চারজনের মরদেহ পাওয়া গেছে। পরে বুধবার গভীর রাতে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাকি তিন শ্রমিকের মরদেহ পাওয়া গেছে। মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসন থেকে তাদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।’

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সময় সোমবার রাতে মীরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের বসুন্ধরা এলাকায় ড্রেজার উল্টে ৮ শ্রমিক নিখোঁজ হন। তাদের উদ্ধারে মঙ্গলবার দুপুরে অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের টানা উদ্ধার অভিযানে ওই দিন রাতে একজন এবং বুধবার সকালে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।

মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী নিউজবাংলাকে বলেন, ‘ড্রেজারটি উল্টে অতিরিক্ত কাদায় গেঁথে যাওয়ায় অনেক চেষ্টা করেও উঠানো সম্ভব হয়নি। তাই ড্রেজারটি কেটেই ভেতরে তল্লাশি চালিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়।’