বাড়ি রাজনীতি আওয়ামী লীগ আন্দোলন জমাতে উসকানি দিয়ে লাশ ফেলতে চায় : কাদের

আন্দোলন জমাতে উসকানি দিয়ে লাশ ফেলতে চায় : কাদের

0
2022 10 22 214022

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তাদের আন্দোলন জমাতে উসকানি দিয়ে লাশ ফেলতে চায়।আজ শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ভয় দেখানোর চেষ্টা করছে। তারা উসকানি দিয়ে লাশ ফেলতে চাইলে সরকার দায়ী থাকবে না। তাদের উদ্দেশ্য সফল হতে দেবো না।’

তিনি বলেন, বিএনপি আবারও ২০১৩-১৪ সালের মতো সহিংসতা করতে চাইলে সমুচিত জবাব দেওয়া হবে। তাদের উদ্দেশ্য সফল হতে দেওয়া হবে না।সড়ক দুর্ঘটনা ও যানজটের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আইন করেছি ৩ চাকার গাড়ি মহাসড়কে চলতে পারবে না। কিন্তু কে শোনে কার কথা।

যখন যেই পথে যাই, শুনি সব পরিষ্কার। কিন্তু আমি রাস্তা অতিক্রম করার পর আবার সেই পুরোনো চিত্র। খবর নিয়ে জানতে পারি, অমুক জনপ্রতিনিধি গাড়ি চলতে দিয়েছেন। কেন চলবে? নিশ্চয়ই ওনার কোনো স্বার্থ আছে। আমি বুকে হাত দিয়ে বলতে পারি, ৫ বছর ছিলাম প্রতিমন্ত্রী, এবার ১১ বছর হয়ে গেল পূর্ণমন্ত্রী

কখনও কারও কাছ থেকে কোনো কমিশন নেইনি।ওবায়দুল কাদের বলেন, আগের চেয়ে দুর্ঘটনা কমলেও মৃত্যুর হার বাড়ছে। এটাই হলো বাস্তবতা। আজ বাংলাদেশে এতো আন্ডার পাস, ওভার পাস, মেট্রোরেল, পদ্মা সেতু, টানেল সবই হচ্ছে। কিন্তু শৃঙ্খলা না থাকলে সাফল্য ম্লান হয়ে যাবে।

কাদের বলেন, শেখ হাসিনার মতো সৎ নেতা চাই। তার মতো সততা, ভালো মানুষ পঁচাত্তরের পরে একজনও আসেনি। কয়জন জনপ্রতিনিধি জনগণের ভাগ্য উন্নয়ন, কয়জন পকেটের উন্নয়ন করেন সে হিসাব দিতে হবে। শেখ হাসিনা নিজে সৎ থাকবেন, অন্যরা পকেটের উন্নয়ন করবে সেটা হবে না।

রাজনীতিবিদদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, মানুষের অসুবিধা করে রং সাইডে যাবেন, আপনি কী নেতা, কেমন রাজনীতিবিদ? আপনাদের দিয়ে জনগণের কী কাজে আসবে?তিনি বলেন, শৃঙ্খলা না থাকলে সাফল্য ম্লান হয়ে যাবে। সড়কে শৃঙ্খলা আনতে হবে। আগের সচিবকেও বলেছি, এদের নিয়মের মধ্যে আনতে হবে। নীতিমালা করলে হবে না, নীতিমালা বাস্তবায়ন করতে হবে। ঢাকা-চট্টগ্রাম খারাপ হতে চলেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাহজাহান খান বলেন, নিরাপদ সড়ক দিবস আরও কয়েকদিন ধরে উদযাপন প্রয়োজন, যেন শ্রমিকরা জানতে পারে, সচেতন হতে পারে। মিশুক মনির নিহত হওয়ার দিন, চট্টগ্রাম ৪৫ ছাত্রের মৃত্যুর দিন, সচিব রাজিয়া দুর্ঘটনায় নিহতের দিনগুলোতে নিরাপদ সড়ক দিবস উদযাপন করতে হবে।

খুলনার বিএনপির সমাবেশে গাড়ি চলাচল বন্ধ করা নিয়ে তিনি বলেন, শ্রমিক ফেডারেশন কখনো ধর্মঘট ডাকে না। গত ১২ বছরে ডাকেনি। এটা বিএনপি একসময় শুরু করেছিল।সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও নিরাপদ সড়ক চাই’র সভাপতি ইলিয়াস কাঞ্চন প্রমুখ বক্তব্য রাখেন।