বাড়ি রাজনীতি ১০ ডিসেম্বর নিয়ে ভয় পাচ্ছে না আ.লীগ: বাহাউদ্দিন নাছিম

১০ ডিসেম্বর নিয়ে ভয় পাচ্ছে না আ.লীগ: বাহাউদ্দিন নাছিম

0
2022 10 20 115105

১০ ডিসেম্বরের ভয় আওয়ামী লীগকে দেখিয়ে কোনো লাভ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।তিনি বলেন, বাংলাদেশের প্রত্যেকটি ন্যাক্কারজনক হত্যাকাণ্ডে বিএনপি-জামাতের অশুভ চরিত্র দেশের মানুষ দেখেছে। এখনো তারা নিশ্চিহ্ন হয়ে যায়নি। এখনো বিভিন্ন কর্মকাণ্ডে তারা তাদের আসল চরিত্র দেখাচ্ছে।

তাদের আদর্শ হলো পাকিস্তানি আদর্শ। তারা সবসময় দেশের গণতন্ত্রকে হত্যা করতে চায়। এখনো তারা তাদের বিষ দাঁত বের করে দেশকে ধ্বংস করতে চায়। তারা ১০ ডিসেম্বর নিয়ে আমাদের ভয় দেখায়। আমাদের ভয় দেখিয়ে লাভ নেই। আমরা কোনোদিন তাদের ভয় পাইনি, সামনেও পাব না।

বুধবার (১৯ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন নাসিম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাহাউদ্দিন নাছিম বলেন, পৃথিবীর অনেক রাজনৈতিক হত্যাকাণ্ডে প্রতিপক্ষকে হত্যা করা হয়েছে। কিন্তু তাদের পরিবারের কাউকে হত্যা করা হয়নি। সে সব হত্যাকাণ্ডে কোনো অন্তঃসত্ত্বা নারী বা শিশুকে হত্যা করা হয়নি। ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকরা কত নিষ্ঠুর, কত বর্বর ছিল যে তারা শুধু বাংলাদেশের রাষ্ট্রপতিকে হত্যা করেই ক্ষ্যান্ত হয়নি, রাষ্ট্রপতির স্ত্রী, ভাই, সন্তান, এমনকি তার পরিবারের অন্তঃসত্ত্বা নারী সদস্যকেও বর্বরোচিতভাবে হত্যা করেছিল। শেখ রাসেলের মতো নিষ্পাপ শিশুকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল। এ বর্বরতা কারবালার বর্বরতাকেও হার মানিয়েছিল।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা খুনি জিয়াউর রহমান শিশু রাসেলসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে তাদের বিচার করা যাবে না- এই আইন পাস করেছিল। শুধু এখানেই শেষ নয়, বঙ্গবন্ধু পরিবারকে নিষ্ঠুরভাবে হত্যাকারীদের এদেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পুনর্বাসন করা হয়েছিল। তাদের সরকারের বিভিন্ন দফতরে চাকরি দিয়েছে। একইভাবে বেগম খালেদা জিয়াও তাদের পুরষ্কৃত করেছিল। তাদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছে। এরা আমাদের জন্য ছিল লজ্জার।