এক্সক্লুসিভবাংলাদেশরাজধানী

সহপাঠী হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ

সহপাঠী হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে ফার্মগেটে সড়ক অবরোধ করেছে তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ‘নিরাপদ সড়ক চাই’ ব্যানারে আজ সোমবার দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে। শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার বন্ধু কবরে, খুনিরা কেন বাহিরে’ বলে স্লোগান দিতে থাকে। এতে ফার্মগেটের পূর্ব পাশের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

নিহত আলী হোসেনের বন্ধু তাজোয়ার রহমান প্রথম আলোকে বলে, ‘একটি গাড়ি ধাক্কা দেওয়ার পর আমার বন্ধু ১৫ মিনিটের মতো রাস্তায় পড়ে ছিল। কেউ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়নি। সময়মতো হাসপাতালে নেওয়া হলে আলী হোসেন হয়তো বেঁচে যেত।’

এই শিক্ষার্থী আরও বলে, ‘আমরা নিরাপদ সড়ক চাই। আমরা স্কুল–কলেজে শিক্ষার জন্য বেরিয়ে কেন চিন্তায় থাকব যে রাস্তায় কখন কোন দুর্ঘটনা হয়?’

সরেজমিন দেখা যায়, বেলা সাড়ে ১১টার দিকে তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজ, গভর্নমেন্ট সায়েন্স স্কুল ও তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা ফার্মগেটের আল-রাজি হাসপাতালের সামনে মিছিল নিয়ে জড়ো হয়। পরে দুপুর ১২টার দিকে রাস্তায় বসে বিক্ষোভ শুরু করে তারা। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করলেও তারা মানেনি।

গতকাল রোববার রাজধানীর কুনিপাড়া এলাকা থেকে ফার্মগেটে কোচিংয়ে যাওয়ার পথে বিজি প্রেসের সামনে একটি প্রাইভেট কারের ধাক্কায় নিহত হয় তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আলী হোসেন।

অবরোধ চলাকালে তেজগাঁও থানার পুলিশের পক্ষ থেকে বলা হয়, জড়িত গাড়িটি জব্দ করা হয়েছে। জড়িত চালকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা বলে শিক্ষার্থীদের সড়ক থেকে সরানোর চেষ্টা করলেও তারা সড়ক থেকে সরেনি। পুলিশের পাশাপাশি তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকেরাও তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করেন।

বাংলা ম্যাগাজিন এস/কে 

আরও দেখুন
Back to top button
এমপি আনার হত্যাকাণ্ডে ‘হানি ট্র্যাপ’ শিলাস্তি রহমান ‘Pushpa 2’ is coming to Bangladesh in Hindi ইব্রাহিম রাইসি যেভাবে ৫০০০ মানুষকে হত্যা করেছিলো Bangladeshi mountaineer Babar Ali climbs Mount Everest