বাড়ি এক্সক্লুসিভ নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ

2
নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ

ময়মনসিংহের নান্দাইল পৌরসভায় নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সমিতির নান্দাইল কার্যালয় ঘেরাও করে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা এ বিক্ষোভ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির সরকারের আমলে ৬ নম্বর ওয়ার্ডের বিদ্যুৎ সরবরাহের লাইনটি ‘ভিআইপি বিদ্যুৎ লাইন’ বলে পরিচিত ছিল। তৎকালীন সময়ে শহরসহ গুরুত্বপূর্ণ স্থানে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলেও দুই নম্বর ফিডারের আওতায় ওই লাইনে ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ থাকত। বর্তমানে সেই ভিআইপি লাইনে চাহিদামতো বিদ্যুৎ পাচ্ছেন না বলে গ্রাহকেরা অভিযোগ করেছেন।

৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহ আলম বলেন, তাঁর এলাকা পৌরসভার অংশ হলেও বিদ্যুৎ সরবরাহ করা হয় পৌরসভার বাইরে থেকে। এতে ওয়ার্ডের কয়েকটি মহল্লাসহ চারিআনি পাড়ার কিছু অংশে চাহিদামতো বিদ্যুৎ পাচ্ছেন না এলাকাবাসী।

১৯ জুলাই থেকে লোডশেডিং শুরু হওয়ার পর তাঁদের ভোগান্তি আরও বেড়ে গেছে। এ জন্য তিনি এলাকাবাসীকে নিয়ে পল্লী বিদ্যুৎ কার্যালয়ে এসে অবস্থান নিয়েছেন। এক সপ্তাহের মধ্যে চাহিদামতো বিদ্যুৎ দেওয়ার দাবি জানান তিনি।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নান্দাইল আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক বিপ্লব চন্দ্র সরকার মুঠোফোনে প্রথম আলোকে বলেন, বেলা সাড়ে ১১টার দিকে কিছু গ্রাহক নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি নিয়ে তাঁর কার্যালয়ে এসেছিলেন।

তাঁরা পৌরসভার আওতাধীন বিদ্যুৎ ফিডারের সঙ্গে সংযুক্ত হওয়া দাবি জানিয়েছেন। তাঁদের আবেদন করার জন্য বলা হয়েছে। তাঁর কার্যালয়ের পক্ষে ফিডার বদল করার মতো বড় সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নেই।

বাংলা ম্যাগাজিন এস/কে