বাড়ি খেলা ক্রিকেট ‘মুস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড়, পরীক্ষিত খেলোয়াড়।

‘মুস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড়, পরীক্ষিত খেলোয়াড়।

0
‘মুস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড় পরীক্ষিত খেলোয়াড়।

টাইগার তারকা মুস্তাফিজুর রহমানের কাটার-স্লোয়ারে বিভ্রান্ত হয়েছেন বিশ্বের বড় বড় ব্যাটাররা। তবে সাম্প্রতিক সময়ে তার ফর্মটা একেবারেই ভালো যাচ্ছে না।সর্বশেষ এশিয়া কাপেও ব্যর্থই ছিলেন মুস্তাফিজ।

বিশ্বকাপেও তার ভালো করা নিয়ে চিন্তা সবার। নির্বাচক হাবিবুল বাশার সুমন অবশ্য অনেকটাই নির্ভার। শনিবার তিনি জানিয়েছেন, নতুন ডেলিভারি নিয়ে কাজ করছেন মুস্তাফিজ।হাবিবুল বাশার বলেছেন, ‘মুস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড়, পরীক্ষিত খেলোয়াড়। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বাইরে আমরা যতটুকু চাই সেটা হয়তো হচ্ছে না।

কিন্তু আমি মনে করে ওর সেরাটা এখনও দিতে পারে। সেরাটা দেওয়া এখনও বাকি। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে এইরকম একজন অভিজ্ঞ খেলোয়াড় খুব দরকার। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে।’‘ও কিন্তু বিভিন্ন ডেলিভারি নিয়ে কাজ করছে। ওর স্টক ডেলিভারি ছিল স্লোয়ার, কাটার ছিল- এগুলো নিয়েই শুধু নির্ভর করে না।

কারণ ও জানে যে, দেশের বাইরে ওটা অতটা কার্যকরী হয় না, যতটা উপমহাদেশে হয়। কিছু ডেলিভারি নিয়ে কাজ করছে, আশা করি সেটা নিয়ে বিশ্বকাপে ভালো করতে পারবে।’বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে সুমন বলেছেন, ‘বিশ্বকাপে আমরা খোলা মন নিয়ে যেতে চাই। বিশ্বকাপে এমন না যে খুব বেশি প্রত্যাশা নিয়ে যাচ্ছি। আমাদের অনেক কিছু করতে হবে।

এরকমভাবে যেতে চাই না। এটা আমার ব্যক্তিগত অভিমত। বিশ্বকাপে আমরা খোলা মন নিয়ে যেতে চাই।’

বাংলা ম্যাগাজিন /এনএইচ