বাড়ি অপরাধ বনানীর একটি অভিজাত ফ্ল্যাটে নতুন মাদক ‘কুশ’সহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার

বনানীর একটি অভিজাত ফ্ল্যাটে নতুন মাদক ‘কুশ’সহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার

2
বনানীর একটি অভিজাত ফ্ল্যাটে নতুন মাদক ‘কুশসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার 1

রাজধানীর বনানীর একটি অভিজাত ফ্ল্যাটে নতুন মাদক ‘কুশ’সহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। আজ রোববার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত এই অভিযান চলে।ডিএনসি কর্মকর্তারা বলছেন, বনানী ১১ নম্বর রোডের ওই ফ্ল্যাটটির মালিক সেলিম সাত্তার। তিনি সামাহ রেজার ব্লেড কোম্পানির অন্যতম পরিচালক। তাকেও আটক করা হয়েছে।

ওই ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, এমডিএমএ, কোকেন, এলএসডি, ক্যানাবিস চকলেট, কুশ বা সিন্থেটিক মারিজুয়ানা জব্দ করার কথা জানিয়েছে ডিএনসি।

ডিএনসির উপ-পরিচালক রাশেদুজ্জামান জানান, বহুতল ভবনটির আট তলার ফ্ল্যাটে মাদক কেনাবেচার কারবার চলছিল। সেই তথ্যের ভিত্তিতে সামাহ রেজার ব্লেডের পরিচালক সেলিম সাত্তারের বাসায় অভিযান চালানো হয়। সেলিম বিভিন্ন সময় বিদেশি অবৈধ মাদক দেশে নিয়ে আসতেন।

সংস্থাটির সহকারী পরিচালক জাহিদুল ইসলাম বলেছেন, ফ্ল্যাটটিতে রীতিমতো মিনি বার তৈরি করা হয়েছিল। সেখান থেকে অভিজাত শ্রেণির মাদকসেবীরা অপ্রচলিত ভয়ংকর সব মাদক ক্রয় করে আসছিল। সেলিম সাত্তারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গেছে, সুইজারল্যান্ডেও তার নাগরিকত্ব রয়েছে।

এই কর্মকর্তা বলছেন, ফ্ল্যাটের বিভিন্ন কক্ষে বেশ কয়েকটি মূর্তি পাওয়া গেছে। এগুলো প্রত্নতাত্ত্বিক নিদর্শন কিনা বা পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছে কিনা, সেটিও তদন্ত করা হচ্ছে। ফ্ল্যাটটিতে নিয়মিত কারা যাতায়াত করত তা খতিয়ে দেখা হচ্ছে।

গত ১ আগস্ট রাজধানীর গুলশান ও মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে দেশে প্রথমবারের মতো মাদক কুশ বা সিন্থেটিক মারিজুয়ানা জব্দ করে র‍্যাব। এরপরই নতুন এই মাদক নিয়ে তোলপাড় শুরু হয়। এই মাদকের সেবী কারা- ডিএনসিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তা জানতে তদন্ত চালিয়ে আসছিলেন। এরই মধ্যে ফের দেশে দ্বিতীয় দফায় কুশ জব্দের তথ্য জানাল ডিএনসি।

বাংলা ম্যাগাজিন /এসকে