বাড়ি রাজনীতি আওয়ামী লীগ রাজনীতিতে যোগ দেওয়া না দেওয়ার সিদ্ধান্তটি একান্তই জয়ের নিজেরঃপ্রধানমন্ত্রী

রাজনীতিতে যোগ দেওয়া না দেওয়ার সিদ্ধান্তটি একান্তই জয়ের নিজেরঃপ্রধানমন্ত্রী

3
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলে সজীব ওয়াজেদ জয়ে

আজ রবিবার এএনআইয়ের সঙ্গে সাক্ষাৎকারের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলে সজীব ওয়াজেদ জয়ের সক্রিয় রাজনীতিতে যোগদান প্রসঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, ‘দেখুন, ও একজন পূর্ণবয়স্ক মানুষ। এ সিদ্ধান্ত ওর ওপর নির্ভর করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ অনুযায়ী সরকার বিভিন্ন ডিজিটাল উদ্যোগ গ্রহণ করেছে। তবে তাঁর রাজনীতিতে যোগ দেওয়া না দেওয়ার সিদ্ধান্তটি একান্তই জয়ের নিজের এবং দেশের জনগণের ওপর নির্ভর করছে। ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এ কথা বলেছেন।

তবে ও দেশের জন্য কাজ করছে। যেমন আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগ, এত সব স্যাটেলাইট, সাবমেরিন কেব্‌ল কিংবা কম্পিউটার প্রশিক্ষণের মতো এত সব ডিজিটাল ব্যবস্থা তাঁর পরামর্শেই নেওয়া হয়েছে। আপনারা জানেন, ও আমাকে সহযোগিতা করছে, এটি করছে ও। তবে ও কখনোই দল কিংবা মন্ত্রণালয়ে কোনো পদ পাওয়ার কথা ভাবেনি।’

এএনআইয়ের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন কি না, কর্মীদের চাওয়ার সঙ্গে তাঁর ছেলের সায় দেওয়া উচিত। জবাবে তিনি বলেন, এটি জনগণের ওপর নির্ভর করছে।এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে পরিবারতান্ত্রিক রাজনীতির বিষয়টি কোনো গুরুত্বপূর্ণ ইস্যু নয়।

প্রধানমন্ত্রী বলেন, এক সমাবেশে জয়কে দলীয় একটি পদে দায়িত্ব দেওয়ার জন্য কর্মীদের পক্ষ থেকে জোরালো দাবি উঠেছিল বলে উল্লেখ করেন শেখ হাসিনা। ওই ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘আমাদের দলীয় সম্মেলনে পর্যন্ত তাঁর জন্য জোরালো দাবি উঠেছিল। তখন আমি ওকে বললাম, মাইক্রোফোনের কাছে যাও এবং বল তুমি কী চাও।

ও তাই করল। বলল, আমি এ মুহূর্তে দলে কোনো অবস্থান চাই না। বরং যাঁরা এখানে কাজ করছেন, তাঁদের এ পদ পাওয়া উচিত। আমি কেন একটা পদ দখল করে রাখব? আমি আমার মায়ের সঙ্গে আছি, দেশের জন্য কাজ করছি ও তাঁকে সহযোগিতা করছি। আমি তা করে যাব। এভাবেই সে ভাবে।’

বাংলা ম্যাগাজিন /এমএ