বাড়ি সিলেট মৌলভীবাজার মৌলভীবাজারে পৃথক অভিযানে ডাকাত, মাদক কারবারিসহ ১৩ জনকে গ্ৰেফতার

মৌলভীবাজারে পৃথক অভিযানে ডাকাত, মাদক কারবারিসহ ১৩ জনকে গ্ৰেফতার

1
মৌলভীবাজারে পৃথক অভিযানে ডাকাত মাদক কারবারিসহ ১৩ জনকে গ্ৰেফতার

আইজিপি সিলেট মোঃ মফিজুল ইসলাম এর নির্দেশে অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার এবং গ্রেফতারী ও সাজা পরোয়ানা তামিল সংক্রান্তে পুলিশি অভিযান উপলক্ষে মৌলভীবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক এর সার্বিক তত্ত্বাবধানে, পুলিশ পরিদর্শক (অপারেশন) এর দিক নির্দেশনায় থানার একাধিক বিশেষ অভিযানিক টিম সহ অন্যান্য অফিসার ও ফোর্সের সহায়তায় থানা এলাকার বিভিন্ন জায়গায় গতকাল বিশেষ অভিযান পরিচালানা করে পরোয়ানাভুক্ত আসামী, ডাকাত, মাদক ব্যবসায়ী এবং জুয়াড়ী সহ সর্বমোট ১৩ জন আসামী গ্রেফতার পূর্বক বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

তাদের মধ্যে ০২ টি সিআর মামলার সাজা পরোয়ানাভুক্ত আসামী ১। এমএ মাসুদ, পিতা-আব্দুল বারি, সাং-আরিফ ভিলা, শ্রীমঙ্গল রোড, ২। মিসেস রায়, স্বামী-সহদেব রায়, সাং-এম সাইফুর রহমান রোড, থানা ও জেলা-মৌলভীবাজার ০১ টি জিআর সাজা পরোয়ানাভুক্ত আসামী আলমগীর মিয়া, পিতা-মৃত আব্দুল বারিক, সাং-চাঁনগাঁও, থানা ও জেলা-মৌলভীবাজার ০১ টি জিআর পরোয়ানাভুক্ত আসামী নুর আহমদ, পিতা-মৃত ইলিয়াস মিয়া, সাং-পূর্ব খলিলপুর, থানা ও জেলা-মৌলভীবাজার সহ ০৫ টি পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার পূর্বক সকল আসামীদেরকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

সদর থানা পুলিশের অভিযানিক দল অত্র থানাধীন মৌলভীবাজার পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করিয়া সুইপার কোয়ার্টারের সামনে থেকে গোপন তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ী মোতালিব মিয়া (৪০), পিতা-রুহুল আমিন মিয়া, সাং-জগন্নাথপুর, ১১ নং মোস্তফাপুর ইউপি, থানা ও জেলা-মৌলভীবাজারকে গ্রেফতার পূর্বক তার শরীরে বহন করা অবস্থায় ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করেন। উক্ত ঘটনা সংক্রান্তে মৌলভীবাজার সদর মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করে আসামীকে যথাযথ পুলিশি হেফাজতের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

তাছাড়া অত্র মৌলভীবাজার সদর থানাধীন ১২ নং গিয়াসনগর ইউপিস্থ মোকাম বাজার টু অফিস বাজার গামী রাস্তার ভুজবল সাকিনের কাইঞ্জার হাওর এলাকায় একদল ডাকাত ডাকাতি করার প্রস্তুতি কালে ডাকাত দলের সক্রিয় সদস্য মোঃ আঃ হান্নান(৩০), পিতা-মৃত ওমর আলী, সাং-ওলিপুর, থানা-বাহুবল, জেলা-হবিগঞ্জ, দেলোয়ার মিয়া(২৪), পিতা-আজিদ মিয়া, সাং-মাজদিহি (পাহাড়), সাদ্দাম মিয়া(২১), পিতা-মৃত মছদ্দর আলী, সাং-লামুয়া, উভয় থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজারদেরকে গ্রেফতার করা হয় এবং তাহাদের হেফাজতে থাকা

ক। ০১(এক) টি লোহার বাট যুক্ত রামদা, খ। ০১(এক) টি কাঠের বাট যুক্ত ছোরা, গ। ০২(দুই) টি লোহার রড এবং আসামীদের ডাকাতি কাজে ব্যবহৃত ঘ। ০১(এক) সিএনজি গাড়ী উদ্ধার ওতা জব্দ করা হয়। পরবর্তীতে তাহাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা দায়ের পূর্বক আসামীদেরকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

অবৈধ অস্ত্র উদ্ধার
অবৈধ অস্ত্র উদ্ধার

অন্য একটি অভিযানিক টিম ০৪ নং আপার কাগাবালা ইউপিস্থ নিজ আথানগিরি দক্ষিন পাড়া এলাকায় অভিযান পরিচালনা করিয়া জুয়ার আসর হইতে ১। নিমার উদ্দিন(৬০), পিতা-মৃত আজমত আলী, সাং-কাগাবালা (টিলা পাড়া), ২। শাহিন মিয়া(৩২), পিতা-মৃত কমরু মিয়া, সাং-বুরতলা, ৩। মোঃ দিলদার হোসেন(২৭), পিতা-আরশদ মিয়া, ৪। সাহাদ মিয়া(২৪), পিতা-লেখই মিয়া, উভয় সাং-নিজ আথানগিরি (দক্ষিন পাড়া), সর্বথানা ও জেলা-মৌলভীবাজারদেরকে গ্রেফতার করিয়া নিয়মিত মামলা দায়ের পূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

রেঞ্জ ডিআইজি, সিলেট এর নির্দেশনা মোতাবেক মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এর প্রত্যক্ষ তত্ত্ববধানে আসন্ন দূর্গাপুজাকে সামনে রেখে থানা এলাকায় চুরি, ডাকাতি প্রতিরোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার নিমিত্তে “টিম মৌলভীবাজার সদর মডেল থানা” পুলিশ বদ্ধপরিকর। বিশেষ অভিযান পরিচালনা অব্যাহত আছে।

তাছাড়া আসন্ন দূর্গাপুজাকে সামনে রেখে রাজনৈতিক ইস্যুকে কেন্দ্র করে থানা এলাকায় কোন আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সে লক্ষে মৌলভীবাজার থানা পুলিশের একাধিক টিম গোয়েন্দা নজরদারীসহ পুলিশি অভিযান অব্যাহত আছে।

 

বাংলা ম্যাগাজিন /এসপি