বাড়ি সিলেট মৌলভীবাজার লটারিতে জয়ী জাবেদ

লটারিতে জয়ী জাবেদ

0
লটারিতে জয়ী জাবেদ

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ভোটের লড়াইয়ে দুই প্রার্থী সমান ভোট পেয়ে গেলে লটারির মাধ্যমে সাবেক জেলা পরিষদ সদস্য হাসান আহমদ জাবেদ বিজয়ী হন।গতকাল সোমবার(১৭ অক্টোবর) জেলা পরিষদের ৪ নম্বর ওয়ার্ডে মৌলভীবাজার সদর উপজেলার হিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলে সমান সমান ভোট পাওয়ার এমন অবস্থাটি তৈরী হয়।

ফলে নির্বাচনী বিধি মোতাবেক লটারীর ব্যবস্থা করতে হয়। নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান লটারির মাধ্যমে হাসান আহমদ জাবেদ বিজয়ী হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার আজেদুর রহমান বলেন, এই ওয়ার্ডের সদস্য পদে মো. আতাউর রহমান টিউবওয়েল প্রতীকে এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাসান আহমেদ জাবেদ তালা প্রতীকে ৮০টি করে ভোট পান। পরে নির্বাচনী আইন অনুযায়ী তাদের মধ্যে লটারি হলে জাবেদ জয়ী হন।

এদিকে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মিছবাহুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে শুধু সাতটি সাধারণ ওয়ার্ড এবং তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে নির্বাচন হয়। সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।জেলার সাত উপজেলায় সাতটি সাধারণ ওয়ার্ডে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জেলার ৭টি কেন্দ্রে মোট ভোটার ছিলেন ৯৫৬ জন। মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা ভোটাধিকার প্রয়োগ করেন। শান্তিপূর্ণ ভোটদান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, আমাদের সব কেন্দ্রে ইভিএম মেশিনে ভোটগ্রহণ হয়। সাত উপজেলায় সাতটি ভোটকেন্দ্র ছিল। সেগুলোর আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে সাত সেন্টারে সাতজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।

দুই প্রার্থীর সমান ভোট হওয়ায় সন্ধ্যায় লটারির মাধ্যমে ফলাফল নির্ধারণ করা হয়। পরক্ষনে দুই প্রার্থী সানন্দে গ্রহণ করে নেন ফলাফল।