বাড়ি রাজনীতি আওয়ামী লীগ কক্সবাজারে শুরু হয়েছে সাংগঠনিক শক্তি প্রদর্শনের প্রতিযোগিতা

কক্সবাজারে শুরু হয়েছে সাংগঠনিক শক্তি প্রদর্শনের প্রতিযোগিতা

0
কক্সবাজারে শুরু হয়েছে সাংগঠনিক শক্তি প্রদর্শনের প্রতিযোগিতা

কক্সবাজারে শুরু হয়েছে সাংগঠনিক শক্তি প্রদর্শনের প্রতিযোগিতা। পাল্টাপাল্টি মিছিল সমাবেশ নিয়ে ব্যস্ত সময় পার করছে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। আগস্ট মাসের কর্মসূচী নিয়ে আওয়ামী লীগ ও কেন্দ্র ঘোষিত কর্মসূচী নিয়ে বিএনপি কোমর বেধে মাঠে নেমেছে।

দু’দলই স্মরণকালের বৃহত্তম মিছিল সমাবেশ করে নিজেদের সাংগঠনিক শক্তির জানান দিয়েছে। পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে পেকুয়ায় ১৪৪ ধারা দিতে বাধ্য হয়েছে উপজেলা প্রশাসন। উখিয়ায়ও একইদিন কর্মসূচী ঘোষণা করেছিল দুইদল। পরে প্রশাসন উদ্যোগী হয়ে আগে-পিছে কর্মসূচী পালনের দিন ঠিক করে দেয়ায় সংঘাত এড়ানো সম্ভব হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা, শিক্ষা প্রতিমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের উপস্থিতিতে ১৪ আগস্ট জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় দলের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান আন্দোলনের নামে বিএনপি শহরে বিশৃঙ্খলা করলে প্রতিহত করার ঘোষণা দেন। ১৭ আগস্ট বড় মিছিল সমাবেশ করে উখিয়া উপজেলা আওয়ামী লীগ।

আগস্ট মাসকে উপলক্ষ করে আওয়ামী লীগ ১৫ আগষ্টে আলোচনা সভা,  শোক র‌্যালি ও গণভোজের মাধ্যমে তাদের কর্মসূচীর সূচনা করে। সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে ১৭ আগস্ট এবং ২১ আগস্ট গ্রেনেড প্রতিবাদে বড়সড় মিছিল সমাবেশ করে আওয়ামী লীগ।

মিছিলের নেতৃত্ব দেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক রত্না পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা। এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

কক্সবাজার সদরের বিভিন্ন উপজেলা থেকে উৎসাহ- উদ্দীপনার মধ্য দিয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ভিন্ন ভিন্ন টি-শার্ট, মাথায় ক্যাপ পরিধান করে মিছিল নিয়ে গণমিছিলে যোগদান করেন।মিছিলের নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক, কক্সবাজার সদর রামু আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।

জ্বালানি তেল, সর্বগ্রাসী দুর্নীতি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলা জেলায় পুলিশি হত্যার প্রতিবাদে কক্সবাজার জেলা বিএনপি ২৪ আগস্ট বুধবার বিশাল জমায়েত করে সাংগঠনিক শক্তির জানান দেন। মিছিলটি কক্সবাজার ঈদগাহ্ ময়দান থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিভাগীয় সমন্বয়ক শাহজাহান খান।

বাংলা ম্যাগাজিন /এসকে