বাড়ি অপরাধ গাজীপুরে চাপাতি–চায়নিজ কুড়ালসহ ৯ কিশোরকে আটকে পুলিশে সোপর্দ

গাজীপুরে চাপাতি–চায়নিজ কুড়ালসহ ৯ কিশোরকে আটকে পুলিশে সোপর্দ

0
গাজীপুরে চাপাতি–চায়নিজ কুড়ালসহ ৯ কিশোরকে আটকে পুলিশে সোপর্দ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় চাপাতি–চায়নিজ কুড়ালসহ ৯ কিশোরকে আটকে পুলিশে দিয়েছেন এলাকাবাসী। শুক্রবার বিকেলে উপজেলার সনমানিয়া ইউনিয়নের আড়াল গ্রামের মরিয়ম ভিলেজ এলাকায় এ ঘটনা ঘটে। ওই ৯ কিশোর জানায়, তারা টিকটক ভিডিও বানাতে এসেছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ৯ জন একটি ব্যাটারিচালিত অটোরিকশায় করে আড়াল গ্রামে এসে নামে। তাদের মধ্য থেকে একজন অটোরিকশার চালককে সিগারেট আনার জন্য পাঠায়। পরে তাদের মধ্যে থাকা আরেকজন অটোরিকশার সিটের নিচ থেকে একটি চাপাতি ও একটি চায়নিজ কুড়াল বের করে। তা দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হলে তাদের আটক করা হয়।

এ সময় জেরার মুখে তারা জানায়, টিকটক ভিডিও বানানোর জন্য এসেছে তারা। তবে চাপাতি ও চায়নিজ কুড়াল কেন এনেছে, সে প্রশ্নের উত্তর দিতে পারেনি তারা।আটক ৯ জনের মধ্যে ৫ জন কিশোর। এ কারণে তাঁদের নাম দেওয়া হলো না। অপর চারজন হলেন আরিফ ফকির (১৮), তৈয়ব খান (১৮), মো. হাসান (১৮) ও মো. নাজমুল (১৮)। তাঁরা সবাই কাপাসিয়া থানা হেফাজতে রয়েছে।

স্থানীয় বাসিন্দা মো. মোবারক হোসেন বলেন, এই এলাকার একই স্থানে এর আগে টিকটক করা নিয়ে তিনজন খুন হয়েছিল। ওই ঘটনার পর থেকে এলাকার মানুষজন সতর্ক। শুক্রবার সকালে ওই কিশোরদের হাতে চাপাতি ও চায়নিজ কুড়াল দেখে অনেকে আতঙ্ক বোধ করেন। একপর্যায়ে তাঁরা ওই ৯ জনকে ধরে পুলিশে দেন।আটক মো. আকাশ জানায়, টিকটক ভিডিও করতে এসেছিল তারা। চায়নিজ কুড়াল ও চাপাতি সে অটোরিকশার সিটের নিচে পেয়েছে।

জানতে চাইলে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, সন্ধ্যায় ওই ৯ কিশোরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। তাদের বেশির ভাগের বয়স ১৮ বছরের কম। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। অটোরিকশার চালক মো. আবদুর রহিম বলেন, ‘আকাশ তার ব্যাগ থেকে অটোরিকশার সিটের ওপর চাপাতি ও চায়নিজ কুড়াল বের করে রাখে। পরে আমি সিগারেট আনার জন্য দোকানে চলে যাই। এরপর আর কিছু জানি না।’

বাংলা ম্যাগাজিন /এসকে