বাড়ি অপরাধ ড্যান্স কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি

ড্যান্স কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি

1
ড্যান্স কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ড্যান্স কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি করা হয়। বিবাহ ও জন্মদিন বা অন্যান্য সামাজিক অনুষ্ঠানকে উপলক্ষে ড্যান্স কনসার্ট নামে বিভিন্ন প্রবাসী বা ধনী ব্যক্তিদের বাড়ি টার্গেট করে ডাকাতি পরিচালনা করে থাকে।

এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব ভবনাথপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব-১১। র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা তথ্য জানিয়েছেন।  অভিযানে ডাকাত চক্রের সর্দারসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

গ্রেফতারকৃত সাখাওয়াত হোসেন রনি কাঁচপুর এলাকায় “বন্ধু ড্যান্স একাডেমী” নামে ডান্স গ্রুপের গ্র্যান্ড মাষ্টার। সংবাদ সম্মেলনের লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, ডাকাত চক্রটি গত ৬ এপ্রিল এবং ২৪ এপ্রিল আড়াইহাজার থানা এলাকায় সংঘটিত ডাকাতির ঘটনায় জড়িত ছিল।

গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি ছোরা, একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, দুটি তালা ভাঙ্গার কাটার ও শাবল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- ডাকাত সর্দার সাখাওয়াত হোসেন রনি (২৫), মো. সোহেল (৩২), মো. শহিদুল ইসলাম (২৬), আল আমিন (২৩), মো. ইসমাইল (৩৮) ও সুজয় দে (৩০)।

গ্রেফতারকৃতরা গভীর রাতে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলার বাসা-বাড়িতে অতর্কিতভাবে হাজির হয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি করে সিএনজি/মোটরসাইকেলযোগে দ্রুততার সাথে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আটককৃত ডাকাত সর্দার সাখাওয়াত হোসেন রনির বিরুদ্ধে আড়াইহাজার থানায় তিনটি এবং সোনারগাঁও থানায় একটি অস্ত্রসহ ডাকাতি, মো. সোহেলের বিরুদ্ধে আড়াইহাজার থানায় তিনটি এবং সোনারগাঁও থানায় একটি অস্ত্রসহ ডাকাতি ও একটি মাদক মামলা, মো. শহিদুল ইসলামের বিরুদ্ধে ধামরাই থানায় একটি অস্ত্রসহ ডাকাতি ও দুটি ধর্ষণ এবং বিভিন্ন থানায় চারটি অস্ত্রসহ ডাকাতি মামলা, সুজয় দের বিরুদ্ধে গোপালগঞ্জ থানায় একটি চুরি এবং মকছেদপুর থানায় একটি ধর্ষণসহ হত্যা মামলা রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসকে