বাড়ি উন্নয়ন সরকারি কর্মচারীদের দায়িত্বশীল ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বানঃরাষ্ট্রপতি

সরকারি কর্মচারীদের দায়িত্বশীল ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বানঃরাষ্ট্রপতি

0
রাষ্ট্রপতি মো আবদুল হামিদ

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় গতকাল বুধবার স্থানীয় কর্মকর্তা ও পেশাজীবী সংগঠনের সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি বলেন, ‘অফিসে নিয়মিত হাজিরা দিতে হবে। অন্যথায় কঠোর ব্যবস্থা।’শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি কর্মচারীদের দায়িত্বশীল ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি ২২ আগস্ট তাঁর নিজ জেলার তিন উপজেলা—মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনায় চলমান কিছু উন্নয়ন প্রকল্পের তদারকি এবং স্থানীয় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করতে চার দিনের সফরে কিশোরগঞ্জে যান।

সব পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের জনগণের কল্যাণে কাজ করার এবং সবার সঙ্গে ভালো ব্যবহার করারও উপদেশ দেন আবদুল হামিদ। তিনি বলেন, ‘নির্বাচিতদের মনে রাখতে হবে, এই জনগণই আপনাদের সমর্থন দিয়েছেন এবং তাঁদের কারণেই আপনি নেতা হয়েছেন। তাঁদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থাকতে হবে।’

স্থানীয় নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে রাষ্ট্রপতি বলেন, দেশের সার্বিক উন্নয়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যাঁরা মনে করেন, এলাকার উন্নয়নের ফলে তাঁদের ক্ষমতায় যাওয়ার পথ সংকুচিত হচ্ছে, তাঁরাই বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

স্থানীয় একটি সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া হয় না, এ অভিযোগ প্রসঙ্গে রাষ্ট্রপ্রধান বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি কর্মচারীদের সব নিয়মকানুন মেনে চলতে হবে। ছেলেমেয়েরা যাতে সুন্দর পরিবেশে পড়াশোনা করতে পারে, সেই পরিবেশও নিশ্চিত করতে হবে।

ভোটারদের উদ্দেশে আবদুল হামিদ বলেন, ‘রাজনীতিবিদ আসবেন ও যাবেন। কিন্তু হাওরের উন্নয়নে যিনি কাজ করবেন, ব্যক্তি ও পারিবারিক উন্নয়নের পরিবর্তে জনগণের উন্নয়নে যিনি কাজ করবেন, তাঁকেই জনপ্রতিনিধি নির্বাচিত করুন।’

হাওরাঞ্চলে অপরিকল্পিতভাবে বাড়িঘর নির্মাণ না করার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি বলেন, পরিবেশকে ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয়, সেই দিকে খেয়াল রাখতে হবে।

মতবিনিময় সভায় সংসদ সদস্য মো. আফজাল হোসেন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবেরা, স্থানীয় জনপ্রতিনিধি, পেশাজীবী সংগঠনের নেতারা, সুশীল সমাজের প্রতিনিধিরা এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন / এমএ