বাড়ি বাংলাদেশ অগ্নিকান্ড রাজধানীর বিজয় নগরে দোতলা ভবনের ছাদের টিনশেডে আগুন

রাজধানীর বিজয় নগরে দোতলা ভবনের ছাদের টিনশেডে আগুন

0
রাজধানীর বিজয় নগরে দোতলা ভবনের ছাদের টিনশেডে আগুন

রাজধানীর বিজয় নগরের হোটেল ৭১-এ পেছনে তিনতলা একটি ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে সেখানে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন লাগে বলে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাফি আল ফারুক।

তিনি জানান, ভবনটির তিনতলায় একটি টিনশেড ঘরে হামিম ইলেকট্রনিক্সের গোডাউন। সেই গোডাউনেই আগুন লেগেছে। ভবনটির নিচে রয়েছে খাবার হোটেল। তাৎক্ষণিকভাবে এতে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা করছে বলে বাহিনীর মিডিয়া সেলের কর্মকর্তা মো. শাহজাহান শিকদার জানিয়েছেন।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, বিজয়নগরে হোটেল ৭১–এর গলিতে একটি দোতলা ভবনের ওপরে একতলা টিনশেডে আগুন লাগে। প্রথমে কালো ধোঁয়া বের হতে থাকলেও ওই টিনশেডে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। আগুন নেভাতে পুরান ঢাকার সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের ছয়টি ইউনিট অংশ নেয়।

আগুনের তীব্রতা বাড়লে আরও দুটি ইউনিট অংশ নেয়। পরে আরও পাঁচটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়।ভবনটিতে রেস্তোরাঁ ও বৈদ্যুতিক সরঞ্জামের গুদাম রয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।খাওয়ার আড্ডা রেস্টুরেন্টের ভবনের দুই তলার ছাদের ওপর টিনশেড ঘর।

ওই ঘরে টিভি মেরামত বা তৈরি করা হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গে ভবনের ভেতরে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা দ্রুত বের হয়ে আসেন। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। কোনও হতাহতের খবরও পাওয়া যায়নি।

বাংলা ম্যাগাজিন / এমএ