বাড়ি বিভাগ চট্টগ্রাম বাসের চালক নিয়ন্ত্রণ হারালে বৈদ্যুতিক খুঁটিতে বাসের ধাক্কা, যুবক নিহত

বাসের চালক নিয়ন্ত্রণ হারালে বৈদ্যুতিক খুঁটিতে বাসের ধাক্কা, যুবক নিহত

1
বাস সড়ক দুর্ঘটনা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারালে সেটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। এতে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের অন্তত ১০ যাত্রী। গতকাল মঙ্গলবার রাত আড়াইটার দিকে উপজেলার আমিরাবাদ রাজঘাটা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম ইকবাল হোসেন (৩৬)। তিনি ওই বাসের চালকের সহকারী। চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার চড়ারকুল গ্রামের আবদুল হাকিমের ছেলে ইকবাল। আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় লোকজন উপজেলার বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। তবে প্রাথমিকভাবে আহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদ আহমেদ জানান, খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত যুবকের লাশ উদ্ধার করে। আর দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করে। বাসটির সামনের অংশের বাঁ পাশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় বাসিন্দা আরিফ উল্লাহ্ বলেন, চট্টগ্রাম থেকে রিলেক্স পরিবহনের (ঢাকা মেট্রো-ব–১১-২৩৮০) একটি বাস টেকনাফে যাচ্ছিল। বাসটির ৩৫ যাত্রীর মধ্যে বেশির ভাগই ঘুমিয়েছিলেন।

আমিরাবাদ রাজঘাটা এলাকায় পৌঁছালে হঠাৎ বাসচালক নিয়ন্ত্রণ হারান। এতে বাসটি মহাসড়কের বাঁ পাশের একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে সজোরে ধাক্কা লেগে চাকা ফেটে যায়। ঘটনাস্থলেই একজন মারা যান। আহত হয়েছেন বেশ কয়েকজন।

বাংলা ম্যাগাজিন / এমএ