বাড়ি উন্নয়ন বিআরটি কাজের নিরাপত্তা বিষয়টি পরিদর্শন করেছেন সেতু বিভাগের সচিব

বিআরটি কাজের নিরাপত্তা বিষয়টি পরিদর্শন করেছেন সেতু বিভাগের সচিব

0
বিআরটি কাজের নিরাপত্তা বিষয়টি পরিদর্শন করেছেন সেতু বিভাগের সচিব

গাজীপুরে বিআরটি প্রকল্পের কাজের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সরেজমিনে পরিদর্শন করেছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন টঙ্গী থেকে কলেজ গেট পর্যন্ত এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কলেজ গেট থেকে ছয়দানা পর্যন্ত প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন।

এ সময় এ বি এম আমিন উল্লাহ নুরী সাংবাদিকদের বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের নির্মাণকাজের সুরক্ষা ও প্রকল্পে সর্বক্ষেত্রে কী ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে, তা দেখতেই পরিদর্শনে আসা। উত্তরার বিমানবন্দর এলাকা থেকে উত্তরে গাজীপুরের কয়েকটি স্থানে নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে।

মহাসড়কের কিছু কিছু স্থানে কোনো ব্যারিয়ার নেই। কিছু কিছু স্থানে গার্ডার যত্রতত্র অরক্ষিত অবস্থায় রয়েছে। তাই এসব স্থানে ব্যারিয়ার নির্মাণসহ গার্ডারগুলো সুরক্ষিত করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাদের।

এ সময় তাঁদের সঙ্গে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক, ডিসি ট্রাফিক, জিএমপি, পিডি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ অন্য কর্মকর্তারা এবং জিএমপি ট্রাফিক বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের টঙ্গীসহ আশপাশের এলাকা পরিদর্শন করেন।

বাংলা ম্যাগাজিন / এমএ