বাড়ি অপরাধ নিউজিল্যান্ডে মানুষের দেহাবশেষভর্তি একটি স্যুটকেস নিলামে বিক্রির অভিযোগ

নিউজিল্যান্ডে মানুষের দেহাবশেষভর্তি একটি স্যুটকেস নিলামে বিক্রির অভিযোগ

0
নিউজিল্যান্ডে মানুষের দেহাবশেষভর্তি একটি স্যুটকেস নিলামে বিক্রির অভিযোগ

নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে মানুষের দেহাবশেষভর্তি একটি স্যুটকেস নিলামে বিক্রি হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফেলনা জিনিস হিসেবে সেটি নিলামে তোলা হয়েছিল। বিষয়টি জানার পর তদন্তে নেমেছে দেশটির পুলিশ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা তোফিলাউ ফামানুইয়া ভায়েলুয়া বলেন, ওই মানুষগুলোর মৃত্যুর পেছনের ঘটনা বের করাকেই অগ্রাধিকার দিচ্ছে পুলিশ। এ কারণে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। একই সঙ্গে স্যুটকেসে কতজন মানুষের দেহাবশেষ রয়েছে, তা নিশ্চিত হতে ফরেনসিক পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। চলছে ময়নাতদন্ত-পরবর্তী পরীক্ষাও।

অকল্যান্ডের দক্ষিণাঞ্চলে বসবাসকারী একটি পরিবার ওই স্যুটকেস কিনেছেন বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা  তিনি বলেন, বাসায় গিয়ে ওই পরিবারের সদস্যরা স্যুটকেসটি খুলে দেহাবশেষগুলো দেখতে পান। পরে গত বৃহস্পতিবার তাঁরা বিষয়টি পুলিশকে জানান। স্যুটকেসে যেসব মানুষের দেহাবশেষ পাওয়া গেছে, তাদের মৃত্যুর পেছনে ওই পরিবারের কোনো হাত নেই বলে মনে করছে পুলিশ।

যে ব্যক্তি ওই স্যুটকেস নিলামে তুলেছিলেন তিনি জানিয়েছেন, তদন্তকাজে তিনি পুলিশকে সর্বোচ্চ সহায়তা করছেন। অপরদিকে এ ঘটনায় আপাতত আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই বলে আশ্বস্ত করেছেন পুলিশ কর্মকর্তা ভায়েলুয়া।