বাড়ি ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ সড়কে ট্রেনের ইঞ্জিন বিকল, ট্রেন চলাচল বিঘ্ন

বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ সড়কে ট্রেনের ইঞ্জিন বিকল, ট্রেন চলাচল বিঘ্ন

9
বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ সড়কে ট্রেনের ইঞ্জিন বিকল ট্রেন চলাচল বিঘ্ন

বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ সড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কলিমাজানী এলাকায় চাঁপাইনবাবগঞ্জগামী বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। আজ মঙ্গলবার বেলা সোয়া তিনটায় এ ঘটনা ঘটে।সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত স্টেশন থেকে একটি ইঞ্জিন এসে ট্রেনটি নিয়ে গেলে এ সড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনার প্রায় সোয়া ঘণ্টা পর ঢাকা কমিউটার ট্রেনের ইঞ্জিন দিয়ে ঠেলে ঠেলে বনলতা এক্সপ্রেস ট্রেন মির্জাপুর স্টেশনে আনা হয়। এরপর ট্রেন চলাচল শুরু হলে মৈত্রী এক্সপ্রেস ট্রেন বিকেল ৪টা ৪০ মিনিটে মির্জাপুর থেকে ঢাকার দিকে ছেড়ে যায়। এ ছাড়া বিকেল সোয়া পাঁচটায় কুড়িগ্রাম এক্সপ্রেস ও সাড়ে পাঁচটায় চিত্রা এক্সপ্রেস ট্রেন মির্জাপুর অতিক্রম করে।

ট্রেনটির ইঞ্জিন বিকল হওয়ায় বিকেল সোয়া পাঁচটা পর্যন্ত এ রেল সড়কে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে, ঢাকা কমিউটার ও সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশনে, টাঙ্গাইলে কুড়িগ্রাম এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে চিত্রা ও দ্রুতযান এক্সপ্রেস থেমে থাকে।

বনলতা এক্সপ্রেস ট্রেনের চালক সাইফুল ইসলাম জানান, বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশন পার হওয়ার পর ট্রেনের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এরপর অপর একটি ইঞ্জিন দিয়ে ঠেলে ট্রেনটিকে মির্জাপুরে নিয়ে আসা হয়।মির্জাপুর রেলস্টেশনের স্টেশনমাস্টার মো. কামরুল হাসান জানান, বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় এই রেল সড়কে প্রায় দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। বিকেল ৬টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে একটি ইঞ্জিন এসে বনলতা এক্সপ্রেস ট্রেনটিকে চাঁপাইনবাবগঞ্জের দিকে নিয়ে যায়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।