বাড়ি অপরাধ সমবায় সমিতি থেকে পাওনা টাকা আদায়ের দাবিতে রামপুরায় হাজারো মানুষ

সমবায় সমিতি থেকে পাওনা টাকা আদায়ের দাবিতে রামপুরায় হাজারো মানুষ

7
সমবায় সমিতি থেকে পাওনা টাকা আদায়ের দাবিতে রামপুরায় হাজারো মানুষ

গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের কথিত একটি সমবায় সমিতি থেকে পাওনা টাকা আদায়ের দাবি নিয়ে রাজধানীর রামপুরা থানার সামনে অবস্থান নিয়েছেন হাজারো মানুষ। আজ বুধবার সকালে মেরাদিয়ার রাস্তা অবরোধ করে রাখার পর থানার সামনে অবস্থান নেন তাঁরা।

পাওনা টাকার দাবিতে গতকাল মঙ্গলবার গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভের কার্যালয়ের সামনে ভিড় জমান পাওনাদারেরা। এর ধারাবাহিকতায় আজ সকালে মেরাদিয়ার রাস্তা অবরোধ করেন তাঁরা। পরে পাওনা টাকা আদায়ের দাবি নিয়ে রামপুরা থানার সামনে জড়ো হন হাজারো ভুক্তভোগী।

গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের প্রতিষ্ঠানটির অবস্থান রাজধানীর খিলগাঁওয়ের তালতলা এলাকায়। এর মালিক আলাউদ্দিন হোসেন। তিনি এটিকে সমবায় সমিতি হিসেবে পরিচালনা করছিলেন। অপেক্ষাকৃত নিম্নবিত্তরা এ সমিতিতে টাকা জমা রাখছিলেন। ভুক্তভোগীদের অভিযোগ, মালিক আলাউদ্দিন হোসেন ঘোষণা দিয়েছেন তিনি আর তাঁদের জমানো টাকা ফেরত দিতে পারবেন না।

ঘটনাস্থলে উপস্থিত থাকা ভুক্তভোগী রায়হান আহমেদ রুবেল মৌচাক মার্কেটে দরজির কাজ করেন। তিনি বলেন, তাঁর মা, নানি ও খালা এ সমিতিতে মোট ৭ লাখ টাকা রেখেছেন। কিন্তু সে টাকা উদ্ধার করতে পারছেন না। সমিতিতে এমন আরও এমন অনেকে আছেন, যাঁরা টাকা ধার করে এনে ওখানে জমা রেখেছেন। কারণ, মালিক আলাউদ্দিন হোসেন তাঁদের প্রলোভন দেখিয়েছিলেন, ব্যাংকের চেয়ে অনেক বেশি মুনাফা দেবেন তিনি।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আলাউদ্দিন হোসেন তাঁদের জিম্মায় আছেন। ভুক্তভোগীদের তাঁরা বোঝানোর চেষ্টা করছেন, যেন তাঁরা মামলা করেন। কিন্তু ভুক্তভোগীরা মামলা করতে রাজি নন। তবে তাঁরা যেকোনোভাবেই হোক টাকা ফেরত চাইছেন।ভুক্তভোগীরা বলেন, গ্রিন বার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ নামের প্রতিষ্ঠানটিতে তাঁদের মোট ৩০ থেকে ৪০ কোটি টাকা পাওনা আছে।