বাড়ি এক্সক্লুসিভ আজ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ

আজ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ

0
আজ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আজ রোববার।ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বলেন, আজ বেলা ১১টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন।

এরপর সকাল সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপরই বিভিন্ন মাধ্যমে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

ওয়েবসাইটেও ফলাফল পাওয়া যাবে। করোনা সংক্রমণের কারণে দীর্ঘ অপেক্ষা করে গত ডিসেম্বরে অনুষ্ঠিত হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে সব বিষয়ে পরীক্ষা হয়নি। গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে অনুষ্ঠিত হয় এই পরীক্ষা।

যেকোনো মোবাইল থেকে ফলাফল জানতে HSC স্পেস বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল স্পেস ২০২১ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে ফলাফল জানা যাবে।   

গত ডিসেম্বরে তিনটি নৈর্বাচনিক বিষয়ের ছয়টি পত্রে পরীক্ষা নেওয়া হয় শিক্ষার্থীদের। বাকি বিষয়গুলোতে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল দেওয়া হবে। ২০২১ সালে মোট ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেন।