বাড়ি এক্সক্লুসিভ ২১ দিন ধরে নিখোঁজ মাদ্রাসা পরিচালক

২১ দিন ধরে নিখোঁজ মাদ্রাসা পরিচালক

0
২১ দিন ধরে নিখোঁজ মাদ্রাসা পরিচালক

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় একটি মাদ্রাসার প্রধান পরিচালক জাহাঙ্গীর আলমকে ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন তাঁর পরিবারের সদস্যরা। ২১ দিন ধরে জাহাঙ্গীর আলমের খোঁজ পাচ্ছে না তাঁর পরিবার। আজ রোববার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে নিখোঁজ জাহাঙ্গীর আলমের মা জরিনা বেগম ফাঁসির আসামি হলেও ছেলেকে একনজর দেখার আকুতি জানিয়েছেন।

পরিবারের পক্ষ থেকে জাহাঙ্গীর আলমের ছোট ভাই জসিম উদ্দিন ভাইকে ফিরে পাওয়ার দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রসচিব, আইজিপি বরাবর ৮ ডিসেম্বর লিখিত আবেদন করেছেন। এর আগে ভিডিও ফুটেজসহ উত্তরা র‍্যাব-১ বরাবর আবেদন করা হয়েছে।সংবাদ সম্মেলনে পরিবারের সদস্যদের দাবি, জাহাঙ্গীর আলম কোনো সন্দেহভাজন জঙ্গি কিংবা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। তিনি নিজ এলাকাধীন পাচানী রওজাতুল উলুম মাদ্রাসার প্রধান পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

পরিবারটির পক্ষ থেকে বলা হচ্ছে, গত ২২ নভেম্বর বিকেলে জাহাঙ্গীর আলম (৩৮) রাজধানীর উত্তরা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন বাবাকে দেখতে যান। আনুমানিক বিকেল পৌনে চারটার দিকে ওই হাসপাতালের সামনের রাস্তা থেকে নিখোঁজ হন তিনি। হাসপাতালের সামনে ও আশপাশে অনেক খোঁজাখুঁজি পরও তাঁকে কোথায়ও না পেয়ে ২২ নভেম্বর রাত সাড়ে ১১টার দিকে উত্তরা পশ্চিম থানায় গিয়ে সাধারণ ডায়েরি করা হয়।

পরদিন ২৩ নভেম্বর উল্লেখিত উত্তরা আধুনিক হাসপাতালের সিসিটিভি ক্যামেরার একটি ফুটেজ সংগ্রহ করা হয়। সেই ভিডিও ফুটেজে দেখা যায়, তিন থেকে চারজন অচেনা লোক তাঁকে হাসপাতালের সামনে থেকে অন্যদিকে নিয়ে যাচ্ছে। এরপর ২০ দিন ধরে তাঁর আর কোনো হদিস পাওয়া যাচ্ছে না। জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা বলেছেন, নিখোঁজ সংবাদে চিকিৎসাধীন বাবা আরও অসুস্থ হয়ে পড়েছেন। তাঁর দুটি শিশু বাবার জন্য কান্না করছে, স্ত্রী বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন। গোটা পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে অবুঝ দুই শিশুসন্তান, স্ত্রী ও দরিদ্র পরিবারের প্রতি সদয় বিবেচনায় জাহাঙ্গীর আলমকে (৩৮) উদ্ধারের বিহীত ব্যবস্থা গ্রহণের আবেদন জানান হয়।

সংবাদ সম্মেলনে অংশ নেন নিখোঁজ জাহাঙ্গীর আলমের মা জরিনা বেগম, তিন ভাই নাসির উদ্দিন, জসিম উদ্দিন ও আস আদ, জাহাঙ্গীর আলমের স্ত্রী হেলেনা আখতার, ছেলে জোনাইদ সাদী (১০), মেয়ে নাবিলা আখতার (আড়াই বছর)।