বাড়ি অপরাধ ভাড়া নিয়ে তর্কাতর্কির জেরে চলন্ত বাস থেকে যাত্রীকে ধাক্কা

ভাড়া নিয়ে তর্কাতর্কির জেরে চলন্ত বাস থেকে যাত্রীকে ধাক্কা

0
ভাড়া নিয়ে তর্কাতর্কির জেরে চলন্ত বাস থেকে যাত্রীকে ধাক্কা

ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে চট্টগ্রাম নগরের লালখান বাজার এলাকায় চলন্ত বাস থেকে এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। আহত ওই যাত্রী বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন। শুক্রবার (১২ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর গাড়ির চালক মো. হাসান ও হেলপার মো. আশরাফকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

বহদ্দারহাট থেকে পতেঙ্গাগামী ১০ নম্বর (চট্টমেট্রো জ-১১-১৮৭২) বাসে আব্দুল হামিদ নামে এক যাত্রী  দুই নম্বর গেইট থেকে লালখান বাজার যাবেন। সেখান থেকে লালখান বাজার ৫ টাকা ভাড়া দেন। এ নিয়ে হেলপারের সঙ্গে তার তর্ক হয়। একপর্যায়ে হামিদকে ধাক্কা দিয়ে গাড়ি থেকে ফেলে দেওয়া হয়। পরে তাকে স্থানীয়রা আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল হামিদ দুই নম্বর গেইট থেকে লালখান বাজার পর্যন্ত পাঁচ টাকা ভাড়া দেন। হেলপার তার কাছ থেকে ৮ টাকা দাবি করে। কিন্তু হামিদ তা দিতে অস্বীকৃতি জানান। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বাস হেলপার হামিদকে গাড়ি থেকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেন।

আব্দুল হামিদ কিছুটা সুস্থ হয়ে বলেন, আমি দুই নম্বর গেইট মোড় থেকে লালখান বাজার যাচ্ছিলাম। ওয়াসা মোড় পার হতেই হেলপার আমার কাছ থেকে ভাড়া চাইলে আমি ৫ টাকা  দেই। কিন্তু সে ৮ টাকা দাবি করে। আমি বেশি টাকা দিতে না চাইলে সে অকথ্য ভাষায় গালাগালি করে। একপর্যায়ে আমাকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়৷

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সুলভ বাংলা ম্যাগাজিনকে বলেন, তর্কাতর্কির জেরে শুক্রবার রাতে চলন্ত বাস থেকে এক যাত্রীকে ফেলে দেওয়ার অভিযোগ ওঠার পর চালক-হেলপারকে থানায় আনা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।