এক্সক্লুসিভঢাকাবাংলাদেশ

সড়কের পাশ থেকে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

রাজধানীর মিরপুর চিড়িয়াখানা সড়কের পাশ থেকে একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।আজ বুধবার সকালে শেলটি উদ্ধার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দল। সড়কের পাশে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় মর্টার শেলটি পাওয়া যায় বলে জানায় র‍্যাব।

র‍্যাবের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলের মেজর মশিউর রহমান বলেন, এটি অনেক আগের একটি মর্টার শেল। এলাকা ঘিরে রাখা হয়েছে। মাটির নিচে আরও মর্টার শেল আছে কি না, তা মেটাল ডিটেক্টর দিয়ে দেখা হচ্ছে।র‍্যাব সূত্র বলছে, চিড়িয়াখানা সড়কের ৮ নম্বর কমিউনিটি সেন্টারের পাশে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার কাজ চলছিল। একপর্যায়ে মাটির দুই থেকে আড়াই ফুট গভীরে শ্রমিকেরা মর্টার শেলটি দেখতে পান।

পরে বাড়ির মালিক বিষয়টি র‍্যাবকে জানান। খবর পেয়ে র‍্যাবের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা ঘটনাস্থলে যান। তাঁরা মর্টার শেলটি উদ্ধার করেন।মেজর মশিউর রহমান জানান, উদ্ধার করা মর্টার শেলটি আজ দুপুরের দিকে নিরাপদ স্থানে নিয়ে নিষ্ক্রিয় করা হবে।

আরও দেখুন
Back to top button
Bangladeshi mountaineer Babar Ali climbs Mount Everest সাঁতারের নিষিদ্ধ পোশাকে নারীদের ফ্যাশন শো সৌদিতে অভিনেতা জয় ও মিষ্টি জান্নাতের চুমুর দৃশ্য কোথায়?