বাড়ি এক্সক্লুসিভ গেমিং পারফরমেন্স কিং রিয়েলমি নারজো ৩০ বাজারে এলো

গেমিং পারফরমেন্স কিং রিয়েলমি নারজো ৩০ বাজারে এলো

0
গেমিং পারফরমেন্স কিং রিয়েলমি নারজো ৩০ বাজারে এলো

দেশের বাজারে রিয়েলমির পদার্পণের গল্প বেশিদিন আগের না হলেও, কম্পিটিটিভ প্রাইসিং দিয়ে দেশের মানুষের মন জয় করে নিয়েছে রিয়েলমি। সেই প্রতিশ্রুতি বজায় রেখে এবার বাংলাদেশের বাজারে চলে এলো রিয়েলমি’র নারজো সিরিজের নতুন ফোন, রিয়েলমি নারজো ৩০এ।রিয়েলমি নারজো ৩০এ ফোনটি সহজেই বাজেট গেমারদের জন্য নতুন পছন্দ হতে পারে। 

সম্প্রতি বাজারে এনেছে গেমিং পারফরমেন্স কিং  রিয়েলমি নারজো ৩০ ও প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’।২৮ আগস্ট দুপুর ১২টায় একটি অনলাইন অনুষ্ঠানের মধ্য দিয়ে দুটি পণ্য উন্মোচন করা হয়। এছাড়াও, রিয়েলমি প্রযুক্তি সচেতন তরুণদের জন্য দুইটি নতুন এআইওটি পণ্য – বাডস ওয়্যারলেস ২ নিও ও পকেট ব্লুটুথ স্পিকারও বাজারে এনেছে। 

ডায়গনাল স্ট্রিপ ব্যাক ডিজাইনের ফোন, রিয়েলমি নারজো ৩০এ তে থাকছে ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ আইপিএস ডিসপ্লে। ফোনটির ব্যাকে রয়েছে ক্যামেরা আর ফিংগারপ্রিন্ট সেন্সর।ফোনটি মূলত তরুণ গেমারদদের জন্যই তৈরী। তাই ফোনটির আসল ফোকাস রাখা হয়েছে এর চিপসেটের উপর। ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর শক্তিশালী হেলিও জি৮৫ প্রসেসর, যা একটি গেমিং প্রসেসর। বাজেট বিবেচনায় এটিই প্রথম ফোন যেটিতে এই শক্তিশালী প্রসেসরটি ব্যবহার করা হয়েছে।

এর আগে রিয়েলমি সি৩ ফোনটিতে কমদামেই গেমিং প্রসেসর যুক্ত করে রীতিমতো দেশের বাজারে সাড়া ফেলে দিয়েছিলো রিয়েলমি। আবারো বাজেট গেমারদের পছন্দের তালিকায় যুক্ত হতে যাচ্ছে এই নতুন রিয়েলমি নারজো ৩০এ ফোনটি।রিয়েলমি নারজো ৩০এ তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুবিধা তো থাকছেই। 

যেকোনো গেমারদের জন্যই ব্যাটারি লাইফ অত্যান্ত গুরুত্বপূর্ণ একটা বিষয়। রিয়েলমি নারজো ৩০এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। এই বিশাল ব্যাটারি চার্জ করা যাবে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জার ব্যবহার করে। এছাড়াও এই ফোনের বিশাল ব্যাটারি ব্যবহার করে রিভার্স চার্জ ও করা যাবে অন্য যেকোনো ডিভাইস। অর্থাৎ ফোনটিকে চাইলেই পাওয়ারব্যাংক হিসেবে ব্যবহার করা যাবে।

কমদামে শক্তিশালী চিপসেট থাকলেই যে ক্যামেরা খারাপ হবে এমন কোনো ব্যাপার নেই রিয়েলমি নারজো ৩০এ ফোনটির ব্যাকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ও সাথে ২ মেগাপিক্সেলের একটি সেন্সর। সেল্ফি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

রিয়েলমি নারজো ৩০এ ফোনটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় এই দাম। তাদের পূর্বের ফোনগুলোর মতোই আরো একবার রিয়েলমি কম্পিটিটিভ প্রাইসিং এর মাধ্যমে গ্রাহকের মন জয়ের চেষ্টা করেছে। মাত্র ১২,৯৯০ টাকায় এই ফোন অফিসিয়ালি কিনতে পারা বাজেট গেমারদের কাছে রীতিমতো ঈদের চাঁদ হাতে পাওয়া মতো।

পাশাপাশি, এই প্রাইজ রেঞ্জের একমাত্র ২কে রেজ্যুলেশনের ডিসপ্লে, আলট্রা লাইট ফুল মেটাল বডি, ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮জিবি র্যাম ও ৫১২ জিবি এসএসডি সমৃদ্ধ রিয়েলমি’র প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’ নীল ও ধূসর এ দুটি রঙে বাজারে পাওয়া যাবে। এছাড়াও, এ ল্যাপটপের আরেকটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে (ইন্টেল কোর আই৩ প্রসেসর, ৮জিবি র‍্যাম ও ২৫৬ জিবি এসএসডি)। রিয়েলমি ফ্যানরা ইন্টেল কোর আই৩ প্রসেসর সমৃদ্ধ ভ্যারিয়েন্ট কিনতে পারবেন মাত্র ৫৫,৯৯৯ টাকায় এবং আই৫ প্রসেসর সমৃদ্ধ ভ্যারিয়েন্ট কিনতে পারবেন মাত্র ৬৫,৯৯৯ টাকায়।

দেশের জনপ্রিয় নারী ক্রিকেটার জাহানারা আলম ‘নারজো ৩০’ স্মার্টফোনের প্রতিনিধিত্ব করছেন, কারণ জাহানারার কর্মস্পৃহা এবং রিয়েলমির ডেয়ার টু লিপ স্পিরিট তরুণদের সৃজনশীলতাকে উৎসাহিত করতে বদ্ধপরিকর।