বাড়ি অপরাধ পেট্রোবাংলার পরিচালকসহ ২০ জনকে দুর্নীতির অভিযোগে তলব

পেট্রোবাংলার পরিচালকসহ ২০ জনকে দুর্নীতির অভিযোগে তলব

3
পেট্রোবাংলার পরিচালকসহ ২০ জনকে দুর্নীতির অভিযোগে তলব

দুর্নীতির অভিযোগে পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরীসহ ২০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে তিতাসের কর্মকর্তাও রয়েছেন। আজ সোমবার (২৩ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ের পাঠানো চিঠিতে তাদেরকে ৫ থেকে ৯ সেপ্টেম্বর বিভিন্ন সময়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক আজ সোমবার সাংবাদিকদের এ তথ্য জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইতিমধ্যে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের ১০ জন কর্মকর্তা-কর্মচারীর বক্তব্য নেওয়া হয়েছে। তাঁদের দেওয়া বক্তব্য ও নথিপত্র যাচাই করা হচ্ছে। এখন নতুন করে আরও ২০ জন কর্মকর্তা ও কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দেওয়া হয়েছে। এর মধ্যে তিতাস গ্যাসের সিনিয়র সুপারভাইজার হারুন-অর রশিদ, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ, সিবিএর সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, সিবিএ নেতা জাকির হোসেন ও সহকারী কর্মকর্তা দেলোয়ার হোসেনকে ৫ সেপ্টেম্বর তলব করা হয়েছে।

৬ সেপ্টেম্বর যাদের তলব করা হয়েছে- তিতাসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, মো. আব্দুল মান্নান, পার্সেল শাখার ব্যবস্থাপক হাসিবুজ্জামান, কর্পোরেট বিভাগের মহাব্যবস্থাপক মাহামুদুর রব এবং করোশন কন্ট্রোল শাখার ব্যবস্থাপক আবুবকর সিদ্দিকুর রহমান। 

৭ সেপ্টেম্বর যাদের তলব করা হয়েছে তারা হলেন- পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরী, তিতাসের জোন-৯ এর কম্পিউটার অপারেটর মো. মিজানুর রহমান ও জাকির হোসেন।

৮ সেপ্টেম্বর তলবকৃতরা হলেন- তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, প্রতিষ্ঠানটির কর্মচারী মহরম আলী, মো. আবু সাঈদ, মো. মফিজ ও মো. মানিক মিয়াসহ সাতজন।

এর আগে একই অভিযোগে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের মহাব্যবস্থাপক মাে. আব্দুল ওহাব ও মাে. মইনুল ইসলামসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করে দুদক।