বাড়ি চট্টগ্রাম চট্টগ্রাম মারা গেছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী

মারা গেছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী

3
জুনায়েদ বাবুনগরী মারা গেছেন

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী (৬৭) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে তাঁকে আনা হলে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আজ সকাল সাড়ে ১০টার দিকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাঁকে চট্টগ্রামের প্রবর্তক মোড় এলাকায় সিএসসিআর হাসপাতালে নেওয়া হয়। হাটহাজারী মাদ্রাসা থেকে প্রকাশিত মাসিক মঈনুল ইসলাম পত্রিকার নির্বাহী সম্পাদক মনির হোসেন বলেন, ওই হাসপাতালে নেওয়া হলে দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক বাবুনগরীকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন মাহমুদ বলেন, হুজুরকে হাসপাতালে আনার পর চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন তিনি মারা গেছেন।জুনায়েদ বাবুনগরীর সহযোগী ও খাদেম এইচ এম জুনাইদ বৃহস্পতিবার পৌনে ১টার দিকে ফেসবুক লাইভে এসে বাবুনগরীর মৃত্যুর খবর জানান। তিনি এ সময় বলেন, ‘হুজুর আর এই দুনিয়াতে নেই। আমরা সবাই এতিম হয়ে গেলাম। আপনারা সবাই হুজুরের জন্য দোয়া করুন।’

১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন জুনায়েদ বাবুনগরী। চট্টগ্রামের হাটহাজারীতে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় দীর্ঘ দিন ধরে শিক্ষকতা করে আসছিলেন জুনায়েদ বাবুনগরী।জুনায়েদ বাবুনগরী স্ত্রী, পাঁচ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।২০২০ সালে হেফাজতের আমির হন জুনায়েদ বাবুনগরী। এর আগে তিনি এ সংগঠনের মহাসচিব পদে ছিলেন। এ ছাড়া তিনি চট্টগ্রামের মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ছিলেন।

হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর জানাজা আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে। তাঁর জানাজা অনুষ্ঠিত হবে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায়। এরপর ফটিকছড়ির বাবুনগরে তাঁর মরদেহ দাফন করা হবে।